ছাত্রদলের সভাপতি পদে ফরম তুললেন হাফিজ

  © টিডিসি ফটো

জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল উপলক্ষে আজ দ্বিতীয় ও শেষ দিনে মনোনয়ন ফরম কিনেছেন সভাপতি প্রার্থী হাফিজুর রহমান। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক ছিলেন তিনি।

আজ রোববার শেষ দিনের মনোনয়নপত্র বিক্রি কার্যক্রমে নয়া পল্টনের বিএনপির প্রধান কার্যালয়ে এ বিষয়ে ব্রিফ করেন দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, বাংলাদেশে নির্বাচন বলে কিছু নেই। বিএনপির হাজার হাজার নেতাকর্মী গুম খুনের শিকার হয়েছে বলে দাবি তার।

এসময় বিএনপি নেতা রুহুল কবীর রিজভী বলেন, দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে চাওয়ার কারণেই খালেদা জিয়াকে সরকার কারারুদ্ধ করে রেখেছে।

আজ দ্বিতীয় দিনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অনেকেই মনোনয়ন ফরম কিনেছেন। এরমধ্যে সভাপ‌তি পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় বৃত্তি ও ছাত্র কল্যাণবিষয়ক সম্পাদক কাজী রওনকুল ইসলাম শ্রাবণ,  সহ-সভাপ‌তি সাজিদ হাসান বাবু প্রমুখ রয়েছেন।

এছাড়া সাধারন সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-সভাপতি আমিনুর রহমান আমিন, সাংগঠ‌নিক সম্পাদক আবু তাহের, যুগ্ম সম্পাদক তানজিল হাসান, শাহ নেওয়াজ, ইকবাল হোসেন শ্যামল, রিজভী আহমেদ, রিয়াদ মুহাম্মদ ইকবাল হোসাইন প্রমুখ।

এর আগে শনিবার থেকে নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। প্রথম দিনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে। আগামী ১৪ সেপ্টেম্বর কাউন্সিল অনুষ্ঠিত হবে।

প্রথম দিনে সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম-সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। এ ছাড়াও সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন- আলাউদ্দিন খান, এমএ কাউয়ুম, মশিউর রহমান রনি, ইমদাদুল হক মজুমদার ও মানসুরা আলম।

সভাপতি পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন- সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আসাদুল আলম টিটু, সাবেক সহ-তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক মামুন খান, খলিলুর রহমান, আবু জাহান চৌধুরৗ হিমেল ও আনিমেল হাকিম মুন্সী।

পুনঃতফসিল অনুযায়ী, ১৯ ও ২০ আগস্ট মনোনয়নপত্র জমা নেয়া হবে। ৩১ আগস্ট প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২২-২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ভোটের জন্য প্রচার চালাতে পারবেন।

নির্বাচন পরিচালনার জন্য ছাত্রদলের সাবেক নেতা খায়রুল কবির খোকনের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি, ফজলুল হক মিলনের নেতৃত্বে পাঁচ সদস্যের বাছাই কমিটি এবং শামসুজ্জামান দুদুর নেতৃত্বে তিন সদস্যের আপিল কমিটি গঠন করেছে বিএনপি।


সর্বশেষ সংবাদ