আমার একাউন্ট হ্যাক করে অনৈতিক কাজ করছে, জিডি

মো. ফারুক হাসান
মো. ফারুক হাসান  © টিডিসি ফটো

কোটা সংস্কার আন্দোলনের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহবায়ক মো. ফারুক হাসান অভিযোগ করেছেন, তার ফেসবুক একাউন্ট হ্যাক হওয়ার পর হ্যাকাররা সে একাউন্ট ব্যবহার করে বিভিন্ন ধরণের অশালীন কাজ করছে। হ্যাক হওয়া একাউন্ট ব্যাক করার আগ পর্যন্ত সে একাউন্ট থেকে যেকোনো ধরণের নেতিবাচক কাজের দায়ভার তিনি নিবেন না বলেও জানিয়েছেন। এ বিষয়ে ফারুক শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

এর আগে গত ০৯ জুন মো. ফারুক হাসানের ফেসবুক একাউন্ট হ্যাক হওয়ার অভিযোগ উঠেছিল।

হ্যাক হওয়া ফেসবুক একাউন্টের ব্যাপারে ফারুক জানিয়েছে, আমার একাউন্ট ব্যবহার করে হ্যাকার বিভিন্ন জনের সাথে অশালীন ভাষায় যোগাযোগ করতেছে।

তিনি বলেন, এই একাউন্ট ব্যবহার করে হ্যাকার যদি কোন অপরাধ করে থাকে তাহলে এর দায়ভার আমার নয়। আমার এ একাউন্ট আমার হাতে আসার আগ পর্যন্ত এ একাউন্টের সবধরনের এক্টিভিটি থেকে আমি মুক্ত। ফারুকের ফেসবুক একাউন্ট উদ্ধারের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগীতা চেয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সংগঠনটির আরেক নেতা কিছুদিন পরপর তাদের ফেসবুক আইডি হ্যাক হওয়ার বিষয়ে বলেছেন, একটি মহল আমাদের কাজে সন্তুষ্ট হতে না পেরে আমাদের কাজকে বন্ধ করার জন্য কিছুদিন পরপর এ কাজটি করে। তিনি বলেন, ফারুকের একাউন্ট এবার হ্যাক হওয়ার কিছুদিন আগেও আরেকবার হ্যাক হয়েছে। এছাড়া বিভিন্ন সময় সংগঠনটির সিনিয়র নেতাদের আইডি হ্যাক হওয়ার সমালোচনা করেন এ নেতা।

তিনি বলেন হামলা, মামলা কিংবা সাইবার আক্রমণ করে আমাদের সৎ কাজ কিংবা অন্যায়ের বিরুদ্ধের প্রতিবাদকে কখানো বন্ধ করতে পারবে না অপশক্তি। তাদের সংগঠনটি এসবের ঊর্ধ্বে গিয়ে দুর্বার এগিয়ে যাওয়ার বিষয়েও জানান এ নেতা।

এছাড়া কোটা নেতা ফারুক হাসান তার ফেসবুক আইডির জন্য বুধবার সকালে থানায় জিডি করেছেন বলেও জানিয়েছেন। শাহবাগ থানায় ফারুকের সাধারণ ডায়েরি নং ১০৭৯।