ছাত্র ইউনিয়নের ‘টোকাই সমাবেশ’

  © সংগৃহীত

সাভার কলেজ মাঠে টোকাই সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। শুক্রবার বিকেলে সাভার কলেজ মাঠে ব্যতিক্রমী এ আয়োজন করা হয়। সংগঠনের ঢাকা জেলার সভাপতি রাহাত বিন এস রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাংগঠনিক সম্পাদক কে এম মিন্টু, ঢাকা জেলা যুব ইউনিয়নের সভাপতি সিয়াম সারোয়ার জামিল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহ, ঢাকা জেলা সংসদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম সাব্বিরসহ আরও অনেকে।

ঢাকা জেলা ছাত্র ইউনিয়ন সভাপতি রাহাত বিন এস রহমান আবিদ বলেন, টোকাইরা পথে ঘাটে, আবর্জনা ফেলবার স্থানে পড়ে থাকা দ্রব্য সংগ্রহকারী দরিদ্র ও ছিন্নমূল শিশু-কিশোর। টোকাই সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের দারিদ্র, বঞ্চনা ও নিরাপত্তাহীনতার একটা বাস্তব চরিত্র। আমাদের দেশের বেশিরভাগ মানুষও কিন্তু এর বাইরে নয়। প্রত্যেকেই টোকাইয়ের চাইতে ভালো অবস্থানে নেই। কার্যত আমরা প্রত্যেকেই টোকাই।

সমাবেশে অন্যান্য বক্তারা বলেন, ঢাকায় কয়েক লাখ বস্তিবাসী মানবেতর পরিস্থিতিতে জীবনযাপন করে থাকে। দারিদ্র্য পীড়িত এ সকল পরিবার তাদের শিশুদের মৌলিক চাহিদাগুলি পূরণ করতে কখনোই সক্ষম হয় না। ধনীরা আলিসান ভাবে তাদের রমজান পালন করলেও এই টোকাইদের জন্য কেউ কিছু করে না। তাদের প্রতি সহমর্মিতা জানিয়েই আমাদের এই আয়োজন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ