বাংলাদেশ ছাত্রলীগ

নবগঠিত কমিটিকে স্বাগত জানিয়ে জবিতে বিজয় মিছিল

বিজয় মিছিলে সংগঠনটির জবি শাখার নেতৃবৃন্দ   © টিডিসি ফটো

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে গতকাল। নবগঠিত কমিটি নিয়ে বিতর্ক থাকলেও সংগঠনটির জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার নেতা-কর্মীরা একে স্বাগত জানিয়ে ক্যাম্পাসে জুড়ে বিজয় মিছিলের আয়োজন করেছে।

মঙ্গলবার ক্যাম্পাসের কলা অনুষদের কাঁঠাল তলা থেকে আরম্ভ করে বিজ্ঞান অনুষদ ঘুরে আবার শহীদ মিনারে এসে শেষ হয় বিজয় মিছিলটি। এসময় তারা নতুন কমিটিকে স্বাগত জানিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

বিজয় মিছিলে গিয়ে দেখা যায়, সহ-সভাপতি আশরাফুল ইসলাম টিটন, সাংগঠনিক সম্পাদক আখতার হোসান, ইব্রাহীম ফরায়েজী, আসদুজ্জামান আসাদসহ আরো কয়েকজন নেতা তাদের কর্মীদের সাথে নিয়ে বিজয় মিছিলে অংশ নেন। এরা সবাই কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর প্যানেলে আছে বলে জানা যায়।

বিজয় মিছিলে নেতৃত্বদানকারী ছাত্রলীগ নেতারা আগামী দিনে জবির নতুন কমিটিতে নেতৃত্ব দেবার স্বপ্ন দেখেন বলেন জানা যায়। ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের কমিটি পুর্ণাঙ্গ করার পরে পরেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কথা বিভিন্ন সময় বলেছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

প্রসঙ্গত, গত বছরের ১১ মে ছাত্রলীগের ২৯তম সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের পর কমিটি ঘোষণার নিয়ম থাকলেও শীর্ষ পদের নেতৃত্ব বাছাইয়ে সময় নেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সম্মেলনের আড়াই মাস পর ৩১ জুলাই সংগঠনটির শীর্ষ দুই নেতার নাম ঘোষণা করা হয়৷ আংশিক কমিটি ঘোষণার প্রায় ১০ মাস পর কমিটি পূর্ণাঙ্গ করেছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ