ছাত্রদল সভাপতিকে জড়িয়ে ধরে বিদায় জানালেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক

কোলাকুলি করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি।
কোলাকুলি করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি।   © টিডিসি ফটো

ডাকসু নির্বাচন নিয়ে আলোচনায় অংশ নিতে আসা জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাজিব আহসানকে জড়িয়ে ধরে ক্যাম্পাস থেকে বিদায় জানান ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।  ছাত্রদল সভাপতিও বিশ্ববিদ্যালয়ে সহাবস্থানের আহবান জানিয়ে বিদায় নেন। 

রবিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ভবনের পাশে এ ঘটনা ঘটে।  ডাকসু নির্বাচন নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলোচনায় অংশ নিতে বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে আসেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক বাসার সিদ্দিকী।  দীর্ঘদিন ধরে ক্যাম্পাসে অনুপস্থিত ছাত্রদলের ক্যাম্পাসে আসাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মধ্যেও আগ্রহ তৈরি হয়।

সকাল সাড়ে ১১টার দিকে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি গাড়িতে করে সভাস্থল রেজিস্ট্রার ভবনে পৌঁছেন।  তাঁদের সঙ্গে করে নিয়ে আসেন বিশ্ববিদ্যালয় বিএনপি সমর্থক শিক্ষকদের সংগঠন সাদা দলের আহ্বায়ক অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম।  বিকাল ৪টায় আলোচনাশেষে উপাচার্যের কার্যালয় সংলগ্ন কক্ষ থেকে একে একে বের হয়ে আসেন বিভিন্ন সংগঠনের নেতারা। বাইরেই অপেক্ষা করছিলেন গণমাধ্যমে কর্মীসহ ছাত্রলীগের কয়েকশ নেতাকর্মী। সভাস্থলের মধ্য থেকে ছাত্রদল সভাপতিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী দু’দিক থেকে ঘিরে রেখে নিরাপদে বের করে আনেন।  পরে রেজিস্ট্রার ভবনের পেছনের ফটকে একসাথে সংবাদ সম্মেলনে কথা বলেন গোলাম রাব্বানী ও রাজিব আহসান।

সংবাদ সম্মেলনে গোলাম রাব্বানী বলেন, আমরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে আমাদের কথাগুলো বলেছি আর ছাত্রদলের সভাপতিও অত্যন্ত সুন্দর ভাষায় তার কথাগুলো উপস্থাপন করেন। 

সাংবাদিকদের সাথে কথা বলার পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা ঘিরে বিশ্ববিদ্যালয়ের একটি গাড়িতে তুলে দেন ছাত্রলীগের এ দুই নেতাকে।  বিদায়ী আলাপের মধ্যেই ছাত্রদলের সভাপতি রাজিব আহসানকে জড়িয়ে ধরে কোলাকুলি করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।  এরপরই গাড়িতে উঠে বিদায় নেন ছাত্রদলের নেতারা। এ সময় তাদের সাথে গাড়িতে ছিলেন সাদা দলের যুগ্ম-আহ্ববায়ক অধ্যাপক লুৎফর রহমান। 


সর্বশেষ সংবাদ