আরও একটি বিরল রেকর্ডের মালিক রোনালদো

  © সংগৃহীত

এখনকার প্রজন্মের ফুটবলারদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হিসেবে নাম আসে ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসির নাম। ফুটবলের অনেক রেকর্ড তাদের ঝুলিতে।

এরমধ্যে রোনালদো পাঁচবার হয়েছেন বিশ্বসেরা। এছাড়া পাঁচবার জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা! এমন অনেক বিরল নজির রয়েছে ক্রিস্তিয়ানো রোনালদোর ঝুলিতে। এবার আরো একটি রেকর্ড নিজের করে নিলেন ৩৪ বছর বয়সী ফুটবলার। রেকর্ড দশমবারের মতো পর্তুগালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার উঠেছে তার হাতে!

পুরস্কারটি জিততে রোনালদো পেছনে ফেলেছেন পর্তুগালের তরুণ তুর্কি জোয়াও ফেলিক্স, ম্যানচেস্টার সিটির বার্নার্দো সিলভা, স্পোর্টিং লিসবনের মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ ও উলভসের রুবেন নেভেসকে।

সেই ২০০৭ সাল থেকে পর্তুগালের বর্ষসেরার পুরস্কার জিতে চলেছেন রোনালদো। এর ব্যতিক্রম ঘটেছে কেবল ২০১০ ও ২০১৪ সালে। ২০১০ সালে পুরস্কারটি উঠে সীমাওয়ের হাতে, ২০১৪ সালে জেতেন পেপে।

সবশেষ মৌসুমে জুভেন্টাসকে টানা অষ্টমবারের মতো সেরি আর শিরোপা জিততে গুরুত্বপূর্ণ অবদান রাখেন রোনালদো। এছাড়াও পর্তুগালকে জিতিয়েছেন নেশন্স কাপের শিরোপা। ফল স্বরূপ দশমবারের মতো পর্তুগালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে নিলেন ৩৪ বছর বয়সী রোনালদো।


মন্তব্য

সর্বশেষ সংবাদ