নতুন বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট-ভেট্টরি

প্রত্যাশা অনুযায়ী এবারের বিশ্বকাপে পারফরম্যান্স না হওয়ায় চুক্তি শেষ হওয়ার আগেই জাতীয় দলের কোচদের বিদায় করে দেয় বিসিবি। প্রধান কোচ স্টিভ রোডসের পাশাপাশি চাকরি হারান পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও স্পিন কোচ সুনিল জোশি।

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে সাকিব আল হাসান ও মোস্তাফিজদের বোলিং কোচ হিসিবে ড্যানিয়েল ভেট্টরি এবং চার্ল ল্যাঙ্গেভেল্ট নিয়োগ দেয়ার চিষয়টি চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার মিরপুরে ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভা শেষে স্পিন বোলিং কোচ হিসেবে ড্যানিয়েল ভেট্টরি ও পেস বোলিং কোচ হিসেবে চার্লস ল্যাঙ্গেভেল্টকে নিয়োগ দেয়ার বিষয়টি জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ড্যানিয়েল ভেট্টরি এবং চার্ল ল্যাঙ্গেভেল্ট আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের হয়ে দায়িত্ব পালন করবেন। পেস বালিং কোচ ল্যাঙ্গাভেল্টকে স্থায়ীভাবে দায়িত্ব দিয়েছে বিসিবি আর ড্যানিয়েল ভেট্টরিকে ১০০ দিনের চুক্তিতে নিয়োগ দেয়া হয়েছে।

দুই কোচের নিয়োগের বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, পেস বোলিং কোচ হিসেবে আমরা দক্ষিণ আফ্রিকার চার্লস ল্যাঙ্গেভেল্টকে বেছে নিয়েছি। তার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিও হয়ে গেছে। আগামী দুই বছর কাজ করবেন তিনি। তবে ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গে এখনও চুক্তি হয়নি। মৌখিকভাবে তিনি রাজি হয়েছেন কাজ করতে। অচিরেই চুক্তি করা হবে।


মন্তব্য