শ্রীলঙ্কা সফরে কে হচ্ছেন টাইগার দলপতি?

  © ফাইল ফটো

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ হতে না হতেই শ্রীলংকা সফরে নিয়ে বেশ আলোচনা ছিলো কয়েক দিন যাবৎ। অবশ্য এর আগে এ সফর নিয়ে ছিলো অনেক অনিচ্ছয়তাও। তবে কে হবেন এ সফরের অধিনায়ক এটা নিয়েও ব্যাপক আলোচনা ছিলো। সব আলোচনার উধ্র্বে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন এখনই অবসর নয়, বরং শ্রীলঙ্কা সফরেও টাইগারদের অধিনায়ক হিসেবে থাকছেন মাশরাফী বিন মুর্তজা।

তবে এ সফরে ব্যক্তিগত কারণে শেষ পর্যন্ত সাকিব-লিটনকে পাওয়া না গেলে, ইতোমধ্যে তাদের বিকল্পও ঠিক করে ফেলেছে বিসিবি। এদিকে টাইগারদের পরবর্তী কোচ যিনিই হোক না কেনো, তাকে অন্তত ৪ বছরের জন্য নিয়োগ দেয়ার পরামর্শ আরেক নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমনের।

হতাশার বিশ্বকাপকে পাশ কাটিয়ে টাইগারদের পরবর্তী অ্যাসাইনমেন্ট লঙ্কা সফর। ২৬ তারিখ থেকে মাঠে গড়াচ্ছে তা। বিশ্বকাপ শুরু থেকেই প্রধান আলোচনার বিষয়, আসর শেষে থাকছেন তো মাশরাফী। নিজের ম্লান পারফর্মেন্সে সে আলোচনায় পেয়েছিলো নতুন মাত্রা। তবে বিসিবির নির্বাচকরা নিশ্চিত করেছেন তিন ম্যাচ সিরিজেও দায়িত্ব থাকছে মাশরাফীর কাঁধে।

বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, মাশরাফীর তো ইনজুরির সমস্যা নেই। যেহেতু মাশরাফী দলের অধিনায়ক। আজকেও বৈঠকে মাশরাফী খেলায় থাকছে সে বিষয়ে কথা হয়েছে।

বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, মাশরাফীর ফিটনেসটা তার কাছেই। আশা করছি শ্রীলঙ্কা সফরে গিয়ে মাশরাফী সুস্থ হয়ে যাবে।

শ্রীলঙ্কা সফরে ব্যক্তিগত কারণে পাওয়া যাবে না সাকিব আর লিটনকে। আনুষ্ঠানিকভাবে না হলেও অনানুষ্ঠানিকভাবে বিসিবিকে জানিয়েছেন এ দুজন। আছে ইনজুরির সমস্যাও। তাইতো লঙ্কা সফরের বিকল্প খেলোয়াড়দের একটা তালিকাও করেছে বোর্ড। এছাড়া এ সফরকে সামনে রেখে আগামী রোববার দল ঘোষণা করার কথা ক্রিকেট বোর্ডের।


মন্তব্য

সর্বশেষ সংবাদ