দেশের মানুষের প্রত্যাশা পূরণ করতে পারলাম না

বাংলাদেশ চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বের ৯ ম্যাচের ৩টি জিতে এবং ৫টি হেরে এরিমধ্যে সেমি-ফাইনাল থেকে ছিটকে গেছে। বৃষ্টিতে ১টি ম্যাচ পরিত্যক্ত হলেও বিশ্বকাপে বাংলাদেশ দলের পারফর্ম্যান্স বুঝতে এটুকুই যথেষ্ট। এদিকে অলরাউন্ডার সাকিব আল হাসান জানিয়েছেন, দেশের মানুষের যে প্রত্যাশা ছিল তা পূরণ করতে পারিনি।

তবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ব্যক্তিগতভাবে অসাধারণ পারফর্ম্যান্স করেছেন। তিনি ২টি শতক ও ৫টি অর্ধশতকে ৬০৬ রান করেছেন এবং ১১টি উইকেট নিয়েছেন। তবু দলের বাজে পারফর্ম্যান্সের দায় স্বীকার করেছেন তিনি।

শনিবার রয়্যাল ল্যাঙ্কাস্টার লন্ডন হোটেল ছাড়ার আগে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সাকিব বলেন, আমি ভালো খেললেও দল সেমিফাইনাল খেলতে পারলো না। বাংলাদেশের মানুষের প্রত্যাশা ঠিকভাবে পূরণ করতে পারলাম না। তিনি বলেন, সবাই যেভাবে আমাদের প্রশংসা করেছে, সেভাবে আমরা খেলতে পারলাম না। বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে যাওয়া ম্যাচটার কথা অনেকেই বলছে। কিন্তু এটাতে আমরা হেরেও যেতে পারতাম। এছাড়া আমাদের সুযোগ ছিল, কাজে লাগাতে পারিনি।

তিনি আরও বলেন, আমি ব্যক্তিগতভাবে যে ইচ্ছা ও মন-মানসিকতা নিয়ে এসেছিলাম, তা অনেকাংশে সফল। রেকর্ডের কথা ভেবে আমি কখনো খেলি না। আক্ষেপ হলো আমরা দল হিসেবে যেভাবে চেয়েছিলাম, সেভাবে খেলতে পারিনি।

বাংলাদেশ দলের জন্য একটি ট্রফির প্রয়োজন সম্পর্কে সাকিব বলেন, ট্রফি দরকার কিনা বলা মুশকিল। সব দল তো ট্রফি পায় না। ট্রফি না পেয়েও বড় দল হওয়া যায়। ইংল্যান্ড মনে হয় বিশ্বকাপ জেতেনি কিন্তু বড় দল।


মন্তব্য