অজিদের ইংলিশ বধে টাইগারদের সেমির স্বপ্ন জোরালো

  © সংগৃহীত

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ লর্ডসে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অষ্ট্রেলিয়া। এ ম্যাচের দিকে তাকিয়ে ছিল বাংলাদেশসহ শ্রীলঙ্কা, পাকিস্তান ও উইন্ডিজ। তবে দলগুলোর জন্য আশার খবর অজিরা ইংলিশদের হারিয়েছে ৬৪ রানের ব্যবধানে।

এদিন লর্ডসে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক এ্যারন ফিঞ্চ। প্রথমে ব্যাট করতে নেমে ইনফর্ম অধিনায়ক ও আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার দলকে এনে দেন দারুণ শুরু। দলীয় ১২৩ রানে ভাঙে এ জুটি। ওয়ার্নার ৫৩ করে বিদায় নেন। ভালো শুরু পেলেও মিডল অর্ডারের ব্যর্থতায় তিনশো পেরোনো হয়নি অজিদের। তবে সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক ফিঞ্চ।

শেষের দিকে ক্যারির অপারাজিত ৩৮ রানের সুবাদে ২৮৬ রানের পুজি পায় ইংলিশরা। ইংল্যান্ডের হয়ে ওকস দুটি এছাড়া আর্চার, উড, স্টোকস ও মঈন আলী একটি করে উইকেট লাভ করেন। ২৮৭ রানের জবাবে ব্যাট করতে নেমেই স্টোকস ও বেহেরেনডফের তোপের মুখে পড়ে দলীয় ৫৩ রানেই চার উইকেটে হারিয়ে বসে।

এদিন ইংলিশদের হয়ে ব্যাট হাতে একাই লড়াই চালান স্টোকস। তার ৮৯ রানে ভর করে ইংলিশরা জয়ের আশা করলেও এতে বাধ সাধেন স্টার্ক। দারুণ এক ইয়োর্কারে উপরে ফেলেন স্টোকসের স্টাম্প। অজিদের হয়ে বেহেরেনডফ পাঁচ উইকেট লাভ করেন। এছাড়া স্টার্ক চারটি এবং স্টোয়নিস এক উইকেট শিকার করেন। এ জয়ের ফলে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করলো অষ্ট্রেলিয়া।

অজিদের এ জয়ের ফলে আরো উজ্জ্বল হল টাইগারদের সেমির সম্ভাবনা। সেমিতে উঠতে গেলে বাংলাদেশকে বাকী দুই ম্যাচ জিততেই হবে এছাড়া ইংল্যান্ডের হারতে হবে কমপক্ষে একটিতে। তবে ইংলিশরা যদি দুটিতেই হেরে বসে তাহলে একটিতে জিতেই সেমির টিকিট কাটতে পারবে টাইগাররা। ইংল্যান্ডের পাশাপাশি বাংলাদেশের চোখ রাখতে হবে উইন্ডিজ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের ম্যাচের দিকেও কারণ এরাও যে এখনো টিকে রয়েছে সেমির রেসে।


সর্বশেষ সংবাদ