বাংলাদেশকে বিশ্বসেরা হওয়ার মন্ত্র শিখালেন হাসি

  © ফাইল ফটো

সাবেক অস্ট্রেলিয়ান বিশ্বকাপজয়ী ক্রিকেটার মাইক হাসি বলেছেন, বাংলাদেশ একদিন বিশ্ব ক্রিকেটের পরাশক্তি হয়ে উঠবে। সেজন্য টাইগারদের বিশ্বসেরা হয়ে ওঠার উপায়ও বাতলে দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার নটিংহ্যামে আগে ব্যাট করে ৩৮১ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩৩৩ রান করে বাংলাদেশ। ব্যাট হাতে দুর্দান্ত খেলেন টাইগার ব্যাটসম্যানরা। হার না মানা মনোমুগ্ধকর সেঞ্চুরি হাঁকান মুশফিকুর রহিম। দর্শনীয় ফিফটি তুলে নেন তামিম-মাহমুদউল্লাহ। রান পান সাকিবও। তবু শেষ পর্যন্ত ৪৮ রানে পরাজয় বরণ করতে হয় তাদের।

মাইক হাসি মনে করেন, বাংলাদেশের ব্যাটিং নিয়ে কোনো সমস্যা দেখছি না। ক্রিকেটের সর্বোচ্চ শিখরে উঠতে টাইগারদের কয়েকজন ভালো মানের পেসার ও লেগস্পিনার খুঁজে বের করার পরামর্শ দিয়েছেন তিনি। তার বিশ্বাস, এগুলো করতে পারলেই ক্রিকেটের শীর্ষ পর্যায়ে পৌঁছবে লাল-সবুজ জার্সিধারীরা।

ম্যাচ শেষে হাসি বলেন, ব্যাটিংয়ের অনেক উন্নতি করেছে বাংলাদেশ। আমার কাছে মনে হয়েছে, টাইগারদের ব্যাটিংটা অস্ট্রেলিয়ার ঠিক কাছাকাছি। এই ম্যাচে অজিদের মতোই ব্যাটিং করেছেন তারা।

হাসির মতে, ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে সমানতালে টক্কর দিয়েছে বাংলাদেশ। তবে বোলিংয়ে পিছিয়ে থাকার কারণে হেরেছে তারা। এই জায়গায় তাদের আরও উন্নতির করার পরামর্শ দিয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান।

তিনি বলেন, বাংলাদেশের ব্যাটিংটা দারুণ। তবে ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ উচ্চতায় উঠতে গেলে তাদের কিছু ভালো মানের পেসার খুঁজে বের করতে হবে। সঙ্গে দারুণ কিছু স্পিনারও লাগবে। আমার মনে হয়েছে, বাংলাদেশ একটা জায়গাতেই ম্যাচে পিছিয়ে ছিল। আর তা হলো বোলিং। এখানে তাদের আরও উন্নতি করতে হবে।


সর্বশেষ সংবাদ