অজিরা অজেয় নয় : মাশরাফি

আজ নটিংহ্যামে বিশ্বকাপে টিকে থাকার মিশনে বাংলাদেশের প্রতিপক্ষ অষ্ট্রেলিয়া। সেমির সমীকরণ নিজেদের জন্য আরেকটু সহজ করে নিতে এ ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের সামনে। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশের অধিনায়ক মনে করেন এ ম্যাচে টাইগারদের জয়ের সবচেয়ে বড় টনিক হবে গত ম্যাচের আত্মবিশ্বাস। মাশরাফি বলেন, "ছেলেরা সবাই যথেষ্ট আত্মবিশ্বাসী ম্যাচকে ঘিরে। সবাই দারুণ কিছু করার জন্য মুখিয়ে আছে। আমরা যদি আমাদের বেস্ট ক্রিকেট খেলতে পারি তবে তাদের হারানো সম্ভব।"

কাজটা যে সহজ হবে না সেটাও মনে করিয়ে দিলেন ম্যাশ। এজন্য অষ্ট্রেলিয়া যদি তাদের ৭০ ভাগ খেলে তবে বাংলাদেশকে খেলতে হবে শতভাগ বলে মনে করেন টাইগার দলপতি। তার দৃষ্টিতে এক্ষেত্রে সবার জন্য অনুকরণীয় হতে পারেন এই বিশ্বকাপে ব্যাটে বলে দারুণ ছন্দে থাকা সাকিব আল হাসান। সাকিবের মত বাকিরাও নিজেদের পারফর্মেন্স দিয়ে দলকে সাহায্য করবে বলে আশাবাদী মাশরাফি।

এদিকে অজিদের পক্ষে প্রেস সামলাতে এসেছিলেন দলের সহ-অধিনায়ক এলেক্স ক্যারি। বাংলাদেশের বিপক্ষে যে ম্যাচটা সহজ হবে না সেটা ভালোই জানা ক্যারির। তাইতো আগামীকাল ম্যাচে নিজেদের সেরা খেলাটাই খেলতে প্রস্তুত তার দল। তবে অজিদের পরিকল্পনা শুধু সাকিবকে ঘিরে নয় সেটা পুরো টাইগার একাদশকেই নিয়ে এটাও খোলাসা করলেন এ উইকেট রক্ষক ব্যাটসম্যান।

এদিকে বাংলাদেশের স্পিন সামলাতে নেটে ব্যস্ত সময় পার করেছেন অজি ব্যাটসম্যানরা। স্পিনার এগারকে ইংল্যান্ড সফররত অজি এ দল থেকে আজ নেট প্রাক্টিসে নিয়ে আসে অজিরা। এছাড়াও এডাম জাম্পাকেও দেখা গেছে ঘণ্টাব্যাপী নেটে বল করতে। কাল অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামতে পারে টাইগাররা।

গত বিশ্বকাপ ও চ্যাম্পিয়নস ট্রফিতে বৃষ্টি ভেস্তে দিয়েছিল এ দু দলের মহারণ। তবে কাল ভক্তদের জন্য রয়েছে সুখবর হালকা বৃষ্টি হবার সম্ভাবনা থাকলেও তা কখনো ম্যাচ পন্ড করার মত যথেষ্ট হবে না বলে আশার বানি শুনিয়েছে ওয়েদার আপডেট।


মন্তব্য