রোনালদোকে পেছনে ফেলে শীর্ষে মেসি

  © সংগৃহীত

ফুটবলের পর এবার আয়ের ক্ষেত্রেও রোনালদোকে পেছনে ফেলেছে মেসি। গত এক বছরে রোনালদোর চেয়ে ২৮ মিলিয়ন ডলার বেশি আয় করেছেন মেসি। এমনটা দেখা গেছে ফোর্বস ম্যাগাজিনে।

যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বসে বিশ্বের সবচেয়ে ধনী ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করা হয়েছে। বার্সেলোনা ও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ১২৭ মিলিয়ন ডলার নিয়ে তালিকার শীর্ষে আছেন।

রোনালদো ও নেইমারকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে দামি অ্যাথলেট নির্বাচিত হয়েছেন মেসি। যুক্তরাষ্ট্রের ব্যবসা-বাণিজ্যভিত্তিক সাময়িকী ফোবর্স গত এক বছরের সবচেয়ে ধনী ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে। আর তাতে গত ১২ মাসে শীর্ষ আয়ের ক্রীড়াবিদ হিসেবে সবার উপরে জায়গা করে নেন বার্সেলোনা তারকা।

৯৪ মিলিয়ন ডলার আয় করে এই তালিকায় চতুর্থ স্থানে আছেন মেক্সিকোর মিডলওয়েট বক্সিং তারকা সাও কানেলো আলভারেজ। ৯৩.৪ মিলিয়ন ডলার আয় করে শীর্ষ পাঁচে আরো আছেন কিংবদন্তি টেনিস তারকা রজার ফেদেরার।

একমাত্র নারী ক্রীড়াবিদ হিসেবে এই তালিকায় আছেন সেরেনা উইলিয়াম। মার্কিন এই টেনিস তারকা গত বছর ২৯.২ মিলিয়ন ডলার আয় করে তালিকায় ৬৩ নম্বরে জায়গা করে নিয়েছেন।

সেরা ১০০ আয়ের ক্রীড়াবিদদের মধ্যে একমাত্র ক্রিকেটার হিসেবে আছেন বিরাট কোহলি। তার অবস্থান ১০০তম। গত এক বছরে তার আয় আড়াই কোটি ডলার।


মন্তব্য

সর্বশেষ সংবাদ