নিজের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট নই

  © ফাইল ফটো

বিশ্বকাপে নিজের পারফরম্যান্সে নিজেই অসন্তুষ্ট বলে জানিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বিশ্বকাপের মতো ক্রিকেটের বড় আসর গুলোতে একজন ক্রিকেটারকে প্রমাণ করার মতো অনেক সুযোগ আসে। মাশরাফি নিজের থেকে আরো ভালো পারফরম্যান্স প্রত্যাশা করেন।

গতকাল সোমবার লঙ্কানদের বিপক্ষে বৃষ্টিতে ভেসে যাওয়ার ম্যাচের পূর্বে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি। বিভিন্ন প্রশ্নের জবাবে মাশরাফি তার পারফরম্যান্স নিয়ে এমন মন্তব্য করেন।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো খেলে হারে টাইগাররা। শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাশরাফিদের পারফরমেন্স ছিল লেজেগোবরে। বোলিং-ফিল্ডিং ছিল যাচ্ছে তাই। পুরো দলকে মনে হয়েছে ছন্নছাড়া।

যেকোনো ম্যাচে এখন ভক্তরা তাকিয়ে থাকে টিমের সিনিয়র সদস্যদের পারফরমেন্সের দিকে। তবে এবার তামিম-মাহমুদুল্লাহর মতো অভিজ্ঞদের ফর্ম কিছুটা দুশ্চিন্তায় ফেলে দিচ্ছে ভক্ত-সমর্থকদের।

সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, গ্যারান্টি দিয়ে কেউ ভালো খেলতে পারবে না। দলে সিনিয়রদের দায়িত্ব বেশি থাকা। সবাই সেটা ফিলও করছে। তবে ভালো খেলার কথা আগে থেকে বলা যায় না।

তিনি বলেন, আমি নিজের থেকে আরও ভালো পারফরম্যান্স প্রত্যাশা করি। নিজের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট নই। মানুষের কথ বলার থেকে আমি তাই নিজেই নিজেকে বেশি প্রশ্ন করছি। মানুষের কথা বলার থেকে নিজের পারফরম্যান্স ভালো না হলেই বেশি খারাপ লাগে।

এছাড়া নিজের খেলা নিয়েও খুশি নন মাশরাফি। ভক্ত-সমর্থকদের সমালোচনা নয় বরং ভালো করতে না পারাই পোড়াচ্ছে অধিনায়ককে। প্রথম দুই ম্যাচে উইকেট অনুযায়ী স্পিনাররা ভালো বোলিং করেছে। তবে সব গুছিয়ে সামনের ম্যাচ গুলোতে কাম ব্যাক করবে টাইগারর, এমনটাই প্রত্যাশা ভক্ত-সমর্থকদের।


মন্তব্য

সর্বশেষ সংবাদ