শ্রীলঙ্কাকে হারিয়ে ঘুরে দাঁড়ানোর অপেক্ষায় বাংলাদেশ

  © ফাইল ফটো

এবারে টাইগারদের বিশ্বকাপটা শুরু হয় দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে। পরের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারতে হয় ২ উইকেটে। তৃতীয় ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে হারতে হয় বড় ব্যবধানে। তাই শেষ চারে টিকে থাকার লড়াইয়ে আগামী ম্যাচ গুলোতে সবচেয়ে বেশী মনোযোগী হওয়ার পরামর্শ বিশেষজ্ঞদের। আর এর ধারাবাহিকতা আগামীকালে লঙ্কানদের ম্যাচ দিয়ে শুরু করতে চায় মাশরাফিরা।

তৃতীয় ম্যাচে ব্যাটিং বিভাগে দুর্দান্ত খেলছেন মুশফিকুর রহিম আর সাকিব আল হাসান। অলরাউন্ডার সাকিব ব্যাট হাতে দারুণ ফর্মে আছেন, টুর্নামেন্টে দুই অর্ধশতক ও শতক হাঁকিয়েছেন তিনি।

অন্যদিকে মিডল অর্ডারে সাকিব-মুশফিক দারুণ খেললেও নিজেদের ঠিকঠাক মেলে ধরতে ব্যর্থ হয়েছেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল আর সৌম্য সরকার।

যার কারণে পরিবর্তন দেখা যেতে পারে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে। এই ম্যাচে দেখা যেতে পারে আরেক উদ্বোধনী ব্যাটসম্যান লিটন দাসকে। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন সৌম্য সরকার।

তবে ক্রিকেট বিশ্লেষকরা বলছেন সৌম্যের যায়গায় লিটনকে রেখে সৌম্যকে চার নাম্বারে খেলানোর প্রয়োজন।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেট-রক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), মেহেদী মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ