সবাইকে ধৈর্য ধরতে বললেন তামিম

তামিম ইকবাল  © সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল মনে করেন, বিশ্বকাপ ক্রিকেটের একটা বড় আসর। সে কারণে মনে হয় ধৈর্য জিনিসটা কম হয়ে যায় আমাদের। এটাই বলব, সবাইকে ধৈর্য ধরতে হবে। খালি আমার প্রতি না, সবার প্রতি।

তিনি বলেন, বিশ্বকাপ বড় আসরের এ আয়োজনে সবাই পারফর্ম করতে চায়, সবাই ভালো করতে চায়। আমারো অনেক প্রত্যাশা আছে আমি ভালো করতে চাই। অনেক সময় অনেক কিছু চেষ্টা করেও হয় না। আমাদের কাজ হল চেষ্টা করতে থাকা, কোনো না কোনো সময় তো হবে। আমার ফোকাস পুরোপুরি অনুশীলনের দিকে।যে ভূল গুলো করছি যতটুকু মিনিমাইজ করা আর সে রকম স্টার্ট পেলে দেখা যাক ইনশাল্লাহ।

বিশ্বকাপে প্রথম তিন ম্যাচে তামিম ইকবালের সংগ্রহ ১৬, ২৪, ১৯। সোজা কথায় বলা যায়, বৈশ্বিক আসরে এখনও নামের প্রতি সুবিচার করতে পারেননি বাংলাদেশ দলের এ ব্যাটিং নিউক্লিয়াস।

এদিকে মঙ্গলবার শ্রীলংকার বিরুদ্ধে ব্রিস্টলে মাঠে নামছে টাইগাররা। ম্যাচটি সামনে রেখে রোববার দুপুর ১২টায় কার্ডিফ থেকে রওনা দিয়ে দেড়টায় ব্রিস্টলে পৌঁছেছে টিম টাইগার্স। তখন ঝুম বৃষ্টি। সেটি উপেক্ষা করেই টিম হোটেল থেকে বেরিয়ে দলের সদস্যরা ফিটনেস নিয়ে কাজ করেন। দীর্ঘ সময় ব্যাটিং অনুশীলন করেন তামিম ইকবাল।

তবে বাজে পারফরমেন্সে ধৈর্য হারাচ্ছেন না তামিম ইকবাল। বিশ্বাস আছে নিজের ব্যাটিংয়ের উপর। শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচেই রানে ফিরতে চেষ্টা করে যাচ্ছেন এই ওপেনার। তামিম মনে করেন, তিনিসহ যারা খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, তারা জ্বলে উঠলেই স্বরূপে ফিরবে বাংলাদেশ।


মন্তব্য