ইফতারের জন্য রোনালদোর ১৪ কোটি টাকা দান

  © সংগৃহীত

ক্রিশ্চিয়ানো রোনালদো বর্তমান সময়ের অন্যতম সেরা একজন ফুটবলার। তিনি উদারতার দিক থেকেও যে সেরা সেটােই আরেকবার দেখিয়ে দিলেন। ফিলিস্তিনের যুদ্ধবিধ্বস্ত মুসলমানদের ইফতারের জন্যতিনি ১৪ কোটি টাকারও বেশি দান করেছেন।

বর্তমান সময়ের যে কয়েকজন ফুটবলারের উপার্জন সবচেয়ে বেশি তাদের অন্যতম তিনি। অসহায় এবং শিশুদের সাহায্যে বরাবরই এগিয়ে এসেছেন তিনি। উপার্জনের পাশাপাশি মানব সেবায় উদারচিত্তে খরচ করেন এই পর্তুগিজ তারকা।

এবার যেন তারই প্রমান আরো জোরালোভাবে দিলেন। যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনিদের ইফতারে ১.৫ মিলিয়ন ইউরো দান করেছেন রোনালদো। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১৪ কোটি ২০ লাখ ২৪ হাজার টাকা।

রোনালদো নিয়মিতই তার আয়ের বড় একটা অংশ সবসময় মানবসেবায় নিয়োজিত বিভিন্ন তহবিলে দান করেন। রাজনৈতিক পরিস্থিতির কারণে এবার আর আগের মতো শান্তিতে রোজা রাখতে পারছে না ফিলিস্তিনের জনগণ। প্রতিনিয়ত তাদের ওপর হামলা করে যাচ্ছে ইসরায়েল। আন্তর্জাতিক গণমাধ্যমের বরাত দিয়ে জানা যায়, ইসরায়েলের হামলায় বিপর্যস্ত গাজার অসহায় মুসলমানদের ইফতারির জন্য দেড় মিলিয়ন ইউরো দান করেছেন রোনালদো। ওই টাকায় গাজার মুসলমানদের ইফতারি করানো হচ্ছে।

এমন কর্মে প্রশংসার ঝড় বইছে মুসলিম বিশ্বে। বিভিন্ন দেশের মুসলমানরা সম্মান জানিয়েছেন ৩৪ বছর বয়সী এই ফুটবলারকে। এর আগে ২০১২ সালের নভেম্বরে পুরস্কার গোল্ডেন বুট বিক্রি করে দিয়ে ফিলিস্তিনিদের জন্য অর্থ দান করেছিলেন রোনালদো। এমনকি পরের বছর বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ শেষে ইসরায়েল খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদলে অস্বীকৃতিও জানিয়েছিলেন এই পর্তুগিজ ফুটবলার।


সর্বশেষ সংবাদ