দেশের পথে মাশরাফি-তাসকিনরা

  © সংগৃহীত

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে অনেক প্রতীক্ষার জয়। এরপর পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও ফটো সেশন। পুরস্কার বিতরণী ও ফটো সেশন শেষ না হতেই শুরু হয়ে গেল তারাহুরা। মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবালদের ফ্লাইট ধরার তাড়া! তাদের সঙ্গী আরও চার ক্রিকেটার। দলের বাকি সদস্যদের তাড়া ছিল হোটেলে ফেরার। গোছগাছের তাড়া ছিল তাদেরও। রাতে না হলেও শনিবার তাদের ফ্লাইট।

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ পেয়েছে প্রথম ট্রফি জয়ের স্বাদ। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উন্ডিজকে হারিয়ে প্রথমবারের মত ট্রফি জয়। এই জয়ের উদযাপনটা হবার কথা ছিল খুব জোরেশোরে কিন্তু ট্রফি জয়ের সেই আনন্দ উদযাপনের সুযোগ সেভাবে মেলেনি। ম্যাচ জয়ের পর শুক্রবার রাতেই ডাবলিন ছেড়েছেন দলের ছয় ক্রিকেটার।

টুর্নামেন্টে এবং আসছে বিশ্বকাপ মিলিয়ে আড়াই মাসের সফর। ক্রিকেটারদের মানসিকভাবে চাঙা রাখতে ত্রিদেশীয় সিরিজ শেষে ছোট্ট একটি ঐচ্ছিক ছুটি কাটানোর সুযোগ রেখেছিল বিসিবি। মাশরাফি ও তামিম নিয়েছেন সেই ছুটি। ক্যাপ্টেন মাশরাফি ফিরছেন দেশে। তার সঙ্গে দেশে ফিরছেন বিশ্বকাপ দলে যায়গা করে নিতে না পারা চার ক্রিকেটার ইয়াসির আলি, ফরহাদ রেজা, নাঈম হাসান ও তাসকিন আহমেদ। পরিবারের সঙ্গে কয়েক দিন কাটিয়ে আগামী বুধবার লন্ডন ফিরবেন মাশরাফি।

বিশ্বকাপ স্কোয়াডের বাকি ১৩ জন আপাতত থাকছেন একসঙ্গেই। শনিবার ডাবলিন থেকে লন্ডন হয়ে তারা যাবেন লেস্টারে। সেখানে বিরতি দিয়ে তিন দিন অনুশীলন করবে বাংলাদেশ দল। তবে দুঃখের সংবাদ হল লেস্টারে দলের অনুশীলনে থাকছেন না বোলিং কোচ কোর্টনি ওয়ালশও। জরুরি পারিবারিক প্রয়োজনে তিনি ফিরছেন জ্যামাইকায়। ক্যারবিয়ান কিংবদন্তিও দলের সঙ্গে যোগ দেবেন কার্ডিফে। বৃহস্পতিবার লেস্টার ছেড়ে তাদের ঠিকানা হবে কার্ডিফ।

২৬ ও ২৮ মে কার্ডিফে ভারত ও পাকিস্তানের বিপক্ষে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। বৃহস্পতিবার থেকেই আইসিসির অতিথি হিসেবে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান। ২৯ মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে দল। ২ জুন বিশ্বকাপের প্রথম ম্যাচে ওভালে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।


সর্বশেষ সংবাদ