ফাইনাল পণ্ড হলে চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ

বৃষ্টির কবলে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ফাইনাল ম্যাচটি। আপাতত বৃষ্টির জন্য খেলা বন্ধ রয়েছে। বন্ধ হওয়ার আগে ২০.১ ওভারে ১৩১ রান তুলে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। এখনো কোনো উইকেট হারায়নি ক্যারিবীয়রা। একটি শিরোপার জন্য বহু দিনের অপেক্ষা বাংলাদেশের। আজ আরেকটি ফাইনাল খেলছে বাংলাদেশ দল।

টসে জিতে বোলিং নিয়ে শুরুটা একেবারেই ভালো হয়নি বাংলাদেশের। ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার শাই হোপ আর সুনীল আমব্রিসের ব্যাটিংয়ে বেশ দিশেহারা বাংলাদেশ। ২১তম ওভারে বাংলাদেশের বোলারদের স্বস্তি দিয়ে বৃষ্টি নেমেছে ম্যালাহাইডে। সাময়িক স্বস্তিটা স্থায়ীও হয়ে যেতে পারে। শেষ খবর পাওয়া পর্যন্ত আবহাওয়ার কোনো পরিবর্তন হয়নি। এর এমন চলতে থাকলে খেলা বাতিল হতে পারে। আর সে ক্ষেত্রে বাংলাদেশই চ্যাম্পিয়ন হয়ে যাবে।

স্থানীয় আবহাওয়া অধিদপ্তরের ঘোষণা অনুযায়ী দুপুর ৩টা পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। সে ক্ষেত্রে এর পর বৃষ্টি থামলে মাঠ প্রস্তুত করে খেলা শুরু হলেও ম্যাচের পরিধি ২০ ওভারের বেশি হওয়ার সম্ভাবনা কম। অর্থাৎ ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং শেষ ধরে নিয়ে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানানো হবে। এবং ক্রিকইনফোর হিসাব অনুযায়ী বাংলাদেশের জন্য লক্ষ্য দাঁড়াবে ২০ ওভারে ২০৩ রান। সে ক্ষেত্রে মনে রাখা ভালো, টি-টোয়েন্টিতে ২০ ওভারে দুই শ তাড়া করে বাংলাদেশ শুধু একবারই জিতেছিল।

টুর্নামেন্টের আয়োজক ক্রিকেট আয়ারল্যান্ড জানিয়েছে বৃষ্টির কারণে ফাইনাল স্থগিত হলে বাংলাদেশই শিরোপা পাবে। কারণ গ্রুপপর্বে তিনটি জয় নিয়ে বাংলাদেশই সবচেয়ে এগিয়ে ছিল। আর সে ক্ষেত্রে দ্বিপাক্ষিক সিরিজ বাদে এই প্রথম কোনো ট্রফি জয়ের স্বাদ পাবে বাংলাদেশ।

 


মন্তব্য

সর্বশেষ সংবাদ