ক্রিকেট থেকে অবসর ঘোষণা ধোনির

মহেন্দ্র সিংহ ধোনি
মহেন্দ্র সিংহ ধোনি  © সংগৃহীত

ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। শনিবার সন্ধ্যায় নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে অবসরের কথা ঘোষণা করেন তিনি। তবে কোন ফর্ম্যাটের ক্রিকেট থেকে তিনি অবসর নিলেন তা এখানো স্পষ্ট করেননি ধোনি।

ইনস্টাগ্রামে ধোনি লিখেন, ‘ধন্যবাদ। সারা জীবন ভালোবাসা এবং সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। সন্ধ্যা ৭ টা ২৯ মিনিট থেকে আমায় অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করতে পারেন।’

এদিকে এ বছরের আইপিএলের প্রস্তুতির জন্য গত শুক্রবারই চেন্নাইয়ে পৌঁছেছেন তিনি। আগামী ২১ অগস্ট চেন্নাই সুপার কিংসের সঙ্গে আরব আমিরশাহিতে উড়ে যাবেন। ফলে এ বছরের আইপিএল তিনি খেলবেন এটা নিশ্চিত।

ক্রিকেট থেকে ধোনির অবসর নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। তবে বরাবরই নিজের অবসর নেওয়ার কথা কৌশলে এড়িয়ে যেতেন তিনি।

একবার এক সাংবাদিক বৈঠকে অবসর নিয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে হেসে উড়িয়ে দিয়ে ধোনি বলেছিলেন, আপনি কি চান আমি অবসর নিই? আমায় দেখে কি আনফিট মনে হচ্ছে? আমি কি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত টিকে থাকতে পারব?” মাহির পাল্টা প্রশ্নবাণে জনৈক সাংবাদিক বলেছিলেন, ‘হ্য়াঁ, নিশ্চয়ই’।

এর আগে ২০১৪ সালের অস্ট্রেলিয়া সফরে মেলবোর্ন টেস্টের পরে এই ফরম্যাট থেকে অবসর নেন ধোনি। এরপর ২০১৭ সালের জানুয়ারিতে বিরাট কোহলির কাছে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব হস্তান্তর করেছিলেন তিনি।


সর্বশেষ সংবাদ