বিয়ের ছবিতেও মুখে হাসি নেই হাসান মাহমুদের!

হাসানের দ্বিতীয় ইনিংস শুরু
হাসানের দ্বিতীয় ইনিংস শুরু   © সংগৃহীত

জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন জাতীয় ক্রিকেট দলের পেসার হাসান মাহমুদ। পারিবারিকভাবে মাদারীপুরের মেয়ে চৈতি ফারিয়া ঐশীর সঙ্গে বিয়ে হয় হাসানের। তবে বিয়ের ছবিতেও মুখে হাসি নেই হাসান মাহমুদের। নরম স্বভাবের মানুষ হাসান মাহমুদ। স্বাভাবিকভাবে কোনো ব্যাটারকে আউট করলে উদযাপন করতে দেখা গেল না হাসান মাহমুদকে। এর দারুণ এক ব্যাখ্যা দিয়েছেন হাসান, ব্যাটসম্যানকে আউট করে সেলিব্রেশন করলে মনে হয় ওর আরেকটু মন খারাপ করবে, তাই সেলিব্রেট করি না।

শুক্রবার (৯ জুন) বাদ জুমা বিয়ের আনুষ্ঠানিক কাজ সেরেছেন জাতীয় দলের এই তরুণ পেসার। এর আগেই তিনি বাগদান সেরে ওয়ানডে বিশ্বকাপের পর অনুষ্ঠান করার কথা জানিয়েছিলেন। গত বুধবার বাগদান সারেন হাসান।

মাঠের পারফরম্যান্সে বাংলাদেশি পেসার হাসান মাহমুদ বেশ গ্রহণযোগ্যতা অর্জন করেছেন। চলতি বছর বিশ্বকাপ এবং তার আগে আফগানিস্তান সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। এর মাঝেই ব্যক্তিগত জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন এই পেসার। পারিবারিকভাবেই তিনি বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন।

হাসানের দ্বিতীয় ইনিংস শুরু

জানা গেছে, হাসান বিয়ে করেছেন মাদারীপুরের শিবচর থানার মাদবরচর গ্রামে। স্ত্রী চৈতি ফারিয়া ঐশী মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিষয় নিয়ে পড়াশোনা করছেন। তার বাবা ফারুক হোসাইন একজন ব্যবসায়ী। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে ঐশী সবার বড়।

হাসানের বাবা মোহাম্মদ ফারুক কয়েকদিন আগে ছেলের অনুশীলন দেখতে মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এসেছিলেন। সেই সময়ই জানা যায় হাসানের বিয়ের কথা। আপাতত ছোট পরিসরে করলেও, তার বিয়ের বাকি অনুষ্ঠানিকতা বড় পরিসরে হবে বিশ্বকাপের পর। এমনকি নিজ এলকায় জাতীয় দলের সব ক্রিকেটারকে নিয়ে যাওয়ার ইচ্ছের কথাও জানিয়েছেন হাসানের বাবা।

আরও পড়ুন: ৩০ অক্টোবর দেয়া হবে ব্যালন ডি’অর, জয়ের দৌড়ে এগিয়ে যারা

ছেলেকে বিয়ে করানোর কারণ হিসেবে তিনি বলেন, ‘বর্তমানে ফেসবুকের যে হাল শুরু করেছে, ও তো সহ্য করার মতো নয়। সব মেয়েরাই অফার করছে যে এই করব ওই করব। তাই হাসান যেন ভালো থাকে, তাই আমরা এই ব্যবস্থা গ্রহণ করেছি।’

উল্লেখ্য, ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয়েছিল হাসান মাহমুদের। পরের বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুর শেরেবাংলায় তার ওয়ানডে অভিষেক হয়। দুর্দান্ত বোলিংয়ে ইতিমধ্যে তাকে নিয়ে স্বপ্ন দেখছে বাংলাদেশের ক্রিকেট। এখন পর্যন্ত ১১ ওয়ানডের ১০ ইনিংসে ১৮ উইকেট নিয়েছেন হাসান মাহমুদ। ১৬টি টি-টোয়েন্টিতেও তার শিকার ১৮ উইকেট।


সর্বশেষ সংবাদ