মিয়ামির হয়ে যেদিন মাঠে নামছেন মেসি

বিশ্বকাপ জয়ের পর লিওনেল মেসি
বিশ্বকাপ জয়ের পর লিওনেল মেসি  © ফাইল ফটো

কিছুদিন পরেই ফরাসি ক্লাব পিএসজি’র সাথে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে লিওনেল মেসির। এর জেরে গত কয়েকমাস ধরেই আলোচনায় রয়েছে কোন ক্লাবকে নিজের পরবর্তী গন্তব্য হিসেবে বেছে নিবেন বিশ্বসেরা এ তারকা ফুটবলার। কেউ বলছিলেন আবারো বার্সালোনায় ফিরবেন মেসি আবার কেউ বলছিলেন মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামিসহ আল হিলালকেই গন্তব্য হিসেবে বেছে নিবেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। এই তথ্য নিশ্চিত হওয়ার পরই আলোচনা শুরু হয়েছে মিয়ামির জার্সি গায়ে কবে মাঠে নামবেন আর্জেন্টাইন তারকা।

আন্তর্জাতিক একাধিক গণমাধ্যমের তথ্য অনুযায়ী, পিএসজির সঙ্গে ৩০ জুন চুক্তির মেয়াদ শেষে ১ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে ইন্টার মিয়ামির হয়ে যাবেন মেসি। তবে মেজর লিগ সকারে গ্রীষ্মকালীন দলবদল শুরু হবে ৫ জুলাই থেকে। একারণে এর আগ পর্যন্ত অন্তত মেসির ইন্টার মিয়ামিতে অভিষেকের সম্ভাবনা নেই। ৮ জুলাই ডিসি ইউনাইটেড ও ১৫ জুলাই সেন্ট লুইস সিটির মাঠে খেলবে মায়ামি। ২১ জুলাই লিগস কাপে ক্রুজ আজুলের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচ দলটির। এর যেকোনো একটি ম্যাচেই অভিষেক হতে পারে মেসির।


ইন্টার মিয়ামির সঙ্গে লিওনেল মেসির চুক্তি হবে তিন মৌসুমের। প্রথম দুই মৌসুম শেষে চাইলে চলে যেতে পারবেন, এই শর্ত রাখা হবে চুক্তিপত্রে। আর মেয়াদ বাড়ানোর বিষয়টি অবশ্যই দুই পক্ষের সম্মতির ভিত্তিতে হতে হবে।

এদিকে মেসির এক ঘোষণায় মিয়ামি ম্যাচের টিকিটের দাম বেড়েছে ১০৩৪ শতাংশ। মঙ্গলবার পর্যন্ত ক্রুজ আজুলের বিপক্ষে মিয়ামির ম্যাচের টিকিটের দাম ছিল ২৯ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৩১৩৩ টাকা। বুধবার মেসির মিয়ামি যাওয়ার ঘোষণায় টিকিটের দাম হয়েছে ৩২৯ ডলার, বাংলাদেশি মুদ্রায় ৩৫,৫৪৪ টাকা।

উল্লেখ্য, পিএসজি ছাড়ার পরও ইউরোপেই থাকতে চেয়েছিলেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী। কিন্তু সন্তোষজনক কোনও প্রস্তাব না আসায় তার বিকল্প ছিল ইন্টার মিয়ামি অথবা আল হিলাল। বিশ্বকাপ জয়ী তারকা শেষ পর্যন্ত মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামিকেই বেছে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। 

তবে ক্লাবটিকে বেছে নেয়ার ক্ষেত্রে এর বাইরেও বেশ কিছু ভাবনা কাজ করেছে বলে ধারনা করা হচ্ছে। বিশেষ করে জীবনযাপনসহ বড় ব্র্যান্ডগুলোর সঙ্গে চুক্তি। যার পরিধি বিস্তৃতি থাকবে ফুটবলের বাইরেও। এছাড়া, মিয়ামিতে আগে থেকেই বাড়ি কিনে রেখেছিলেন মেসি, যা এখন ভাড়া দেওয়া। ফলে নতুন সিদ্ধান্তে বাড়ি খোঁজার কষ্টটাও করতে হচ্ছে না তাকে।


সর্বশেষ সংবাদ