সব জল্পনার অবসান, মিয়ামিতে যাচ্ছেন মেসি

লিওনেল মেসি
লিওনেল মেসি  © ফাইল ছবি

সৌদি আরব বা বার্সেলোনা নয়, যুক্তরাস্ট্রের মেজর লিগ সকারের (এমএলস) ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিতে যাচ্ছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি। 

বুধবার (৭ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টার দিকে প্যারিসে তার বাসায় দুটি স্প্যানিশ সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি ইন্টার মিয়ামিতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। খবর: গোল ডটকম।

স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তো ও মুন্দো দেপোর্তিবোকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, আমি বার্সেলোনায় ফিরছি না। সিদ্ধান্ত নিয়েছি আমি মিয়ামিতে যাচ্ছি।

জানা গেছে, লিওনেল মেসির স্ত্রী ও সন্তানেরা সৌদি আরবে থাকতে চান না। তাই বিশাল অঙ্কের প্রস্তাব আসলেও মরুভূমির দেশটিতে যেতে রাজি হননি মেসি। সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করেই আমেরিকার ক্লাব ইন্টার মিয়ামিকেই বেছে নিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। এমনকি মিয়ামিতে মেসি একটি বাড়ির মালিক, যা তিনি ভাড়া দিয়ে রেখেছেন।

পিএসজি ছেড়ে দেওয়ার ঘোষণার পর মেসির সম্ভাব্য দল নিয়ে নানামুখী জল্পনা ছিল। শোনা যাচ্ছিল বার্সেলোনায় প্রত্যাবর্তন ঘটতে যাচ্ছে বিশ্বকাপ জয়ী তারকার। আবার সৌদি ক্লাব আল হিলালের কথাও শোনা যাচ্ছিল। কিন্তু সৌদি ক্লাবটির লোভনীয় প্রস্তাবেও তিনি সাড়া দেননি। তার কারণ কী? মেসি সাক্ষাৎকারে এর ব্যাখ্যা দিয়েছেন, ‘যদি টাকার জন্যই হতো তাহলে আমি সৌদি আরব কিংবা অন্য কোথাও যেতে পারতাম। এটা অনেক অর্থ আমার কাছে। কিন্তু বিষয়টা টাকার জন্য নয়। এই মুহূর্তে ফোকাসের বাইরে থাকতে চাই, পরিবার নিয়েই বেশি ভাবতে চাই আমি। গত দুই বছর পরিবারের জন্য সময়টা ভালো যায়নি।’

তবে আরো একটি মৌসুমের জন্য ইউরোপে থাকতে চেয়েছিলেন মেসি। শৈশবের ক্লাব বার্সায় ফিরতে মরিয়া থাকলেও সন্তোষজনক কোনও প্রস্তাব তিনি পাননি। বার্সেলোনা ক্লাবটির আর্থিক জটিলতা রয়ে গেছে এখনো। বিষয়টি নিয়ে মেসিও নাকি বিরক্ত। তাই প্রথমবারের মত ইউরোপের বাইরের কোনও ক্লাবে খেলতে যাচ্ছেন আর্জেন্টাইন এই তারকা।

বার্সেলোনার হয়ে ২১ বছরে ৩৫টি শিরোপা জিতেছিলেন মেসি। এরপর ২০২১ সালে দুই বছরের চুক্তিতে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন। দুই বছরের চুক্তি শেষে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন মেসি। 


সর্বশেষ সংবাদ