মেসি ক্লাব ছাড়তেই ইনস্টাগ্রামে ফলোয়ার ধস পিএসজির

লিওনেল মেসি
লিওনেল মেসি  © সংগৃহীত

বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি পিএসজির হয়ে নিজের ক্যারিয়ারের ইতি টেনেছেন। আর্জেন্টাইন এই সুপারস্টার ২০২১ সালে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ছেড়ে যোগ দেন ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি)। মেসি যখন পিএসজিতে যোগ দিলেন, মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ফলোয়ার বেড়ে গিয়েছিল অনেক। এবার আর্জেন্টাইন সুপারস্টার ক্লাব ছাড়তেই ধস নামল তাদের অনুসারী সংখ্যায়।

শুক্রবার পিএসজি কোচ ক্রিস্টোফ গালতিয়ের জানিয়ে দিয়েছিলেন, চলতি মৌসুম শেষে ফরাসি ক্লাবটি ছাড়তে যাচ্ছেন মেসি। এরপর শনিবার পিএসজির হয়ে শেষ ম্যাচ খেলেন মেসি। যদিও শেষ ম্যাচে হারের তিক্ত স্বাদ নিতে হয়েছে তাকে। মেসির ক্লাব ছাড়ার কথা শুনেই সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পিএসজির ফলোয়ার কমতে থাকে।

দুই দিনে প্রায় ১ মিলিয়নের বেশি ফলোয়ার হারিয়েছে ফরাসি ক্লাবটি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইনস্টাগ্রামে পিএসজির ফলোয়ার ৬৮.১ মিলিয়ন, যা দু’দিন আগেও ছিল ৬৯.৯ মিলিয়ন।

গত শনিবার চলতি মৌসুমে নিজেদের শেষ ম্যাচটা খেলেছে পিএসজি। লিগ ওয়ানের ম্যাচটি ছিল প্যারিসের ক্লাবটিতে মেসির শেষ ম্যাচ। মেসির বিদায়ী ম্যাচটা অবশ্য জিততে পারেনি দলটি। ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ক্লেরমঁ। দুই বছরের পিএসজি অধ্যায়ে দুটি লিগ শিরোপা ও একটি ফরাসি কাপ জিতেছেন মেসি। দুই মৌসুমে গোল করেছেন ৩২টি, অ্যাসিস্ট ৩৫টি।

মেসিকে নিয়ে প্যারিস যখন উত্তপ্ত হয়ে ওঠে, সেই সময় বার্তা সংস্থা এএফপি খবর দিয়েছিল, সৌদি আরবের ফুটবলে খেলার জন্য চুক্তি সেরে ফেলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। কিন্তু মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি সেই খবরকে ‘মিথ্যা’ বলে উড়িয়ে দেন।

আরও পড়ুন: আল হিলালকে অপেক্ষা করতে বললেন মেসি

পিএসজি ছাড়লেও মেসির পরবর্তী গন্তব্য সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। এবার নামীদামী ক্লাবগুলো মেসিকে দলে ভেড়াতে উঠে পরে লেগেছে। মেসির দলবদল নিয়ে নাটকীয়তা যেন শেষই হচ্ছে না। একবার গুঞ্জন শোনা যায় মেসি বার্সেলোনায় যাচ্ছেন, আবার শোনা যায় সৌদি ক্লাব আল হিলালে। তবে এবার মেসিই জানিয়ে দিলেন সৌদি ক্লাবটিকে এক বছরের জন্য অপেক্ষা করতে। 

এদিকে মেসির আল হিলালকে অপেক্ষা করার বিষয়টি শুনে অবাক হয়েছেন সৌদি প্রতিনিধিরা। তারা জানিয়েছেন, যদি মেসি এক মৌসুম পর সৌদি আরবে ফেরে, তাহলে তাকে বর্তমানে যে ৫০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেয়া হয়েছে তা আর থাকবে না।

সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর টুইট– 'বার্সায় ফিরতে চান মেসি এবং আমারও ভালো লাগবে সেখানে তাকে দেখতে: হোর্হে মেসি।' মেসির বাবার বরাত দিয়েই তিনি টাটকা খবর দিয়েছেন এই বলে যে, গতকালই নাকি বার্সার সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে বৈঠক করেছেন মেসির বাবা এবং একই সঙ্গে তার এজেন্ট হোর্হে মেসি। ইতালিয়ান সাংবাদিকের ইঙ্গিত কিছু ছাড় দিয়ে হলেও মেসি বার্সায় ফিরবেন।

সূত্র:ডেইলি মেইল,


সর্বশেষ সংবাদ