১০ মিনিটেই শেষ আর্জেন্টিনার ম্যাচের টিকিট

১০ মিনিটেই শেষ আর্জেন্টিনার ম্যাচের টিকিট
১০ মিনিটেই শেষ আর্জেন্টিনার ম্যাচের টিকিট  © সংগৃহীত

আগামী ১৫ জুন বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি প্রীতিম্যাচ খেলবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। যে ম্যাচের টিকিটের জন্য রাখা হয়েছে আকাশচুম্বী দাম। তাতে অবশ্য দর্শকদের আগ্রহে ভাটা পড়েনি বিন্দুমাত্র। তাই তো প্রথম দফা টিকিট ছাড়ার মাত্র ১০ মিনিটের মধ্যেই শেষ হয়ে গেছে সকল টিকিট। এমন তথ্যই জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে। তবে প্রথম দফায় ঠিক কী পরিমাণ টিকিট ছাড়া হয়েছিল তা জানানো হয়নি।

জানা গেছে, ফিফা উইন্ডোতে হতে যাওয়া আর্জেন্টিনার প্রথম ম্যাচটি হবে বেইজিং ওয়ার্কার্স স্টেডিয়ামে। প্রায় ৬৮ হাজার ধারণক্ষমতার স্টেডিয়ামে প্রথমে টিকিটের মূল্য ঘোষণা করতেই ব্যাপক শোরগোল সৃষ্টি হয়। বিভিন্ন ক্যাটাগরির টিকিটের জন্য দর্শকদের সর্বনিম্ন ৮ হাজার ৭৫৩ টাকা (৮২ ডলার) থেকে সর্বোচ্চ ৭২ হাজার ৫৮৭ টাকা (৬৮০ ডলার) পর্যন্ত খরচ করতে হবে। এই দামেও সব টিকেট বিক্রি হয়ে গেছে।

চীনা মুদ্রায় যা সর্বনিম্ন ৫৮০ ইউয়ান থেকে সর্বোচ্চ ৪৮০০ ইউয়ান পর্যন্ত। আগামী ৫ ও ৮ জুন দুই ধাপে টিকিট বিক্রির কথা জানিয়েছেন আয়োজকরা। তবে টিকিটের বাড়তি দাম নিয়ে অসন্তুষ্ট ফুটবল অনুরাগীরা তখন সমালোচনায় সরব হয়ে ওঠেন।

সেই হিসেবে ধারণা করা হয়েছিল এই ম্যাচ থেকে দর্শকেরা হয়তো মুখ ফিরিয়ে নেবেন। তবে প্রথম পর্যায়ে টিকিট ছাড়ার পর এই পাল্টে যেতে থাকে পরিস্থিতি। অল্প সময়েই শেষ টিকিট। আগামী বৃহস্পতিবার (৮ জুন) দ্বিতীয় দফায় এই ম্যাচের টিকিট ছাড়া হবে।

বেইজিংয়ে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচের টিকিট হস্তান্তরযোগ্য নয়। টিকিটের সঙ্গে ক্রেতার ফটো আইডিও সংযুক্ত করে দেওয়া হচ্ছে। এরপরও চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ‘উইচ্যাটে’ সবচেয়ে বেশি দামের টিকিট বাংলাদেশি মুদ্রায় প্রায় তিন লাখ টাকায় কেনার প্রস্তাব উঠেছে।

আরও পড়ুন: আল হিলালকে অপেক্ষা করতে বললেন মেসি

এশিয়া সফরে পূর্ণ শক্তির দল নিয়েই আসছে আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের দল থেকে শুধু বাদ পড়েছেন লাউতারো মার্টিনেজ ও পাওলো দিবালা, আর ইনজুরির কারণে দলে নেই লিসান্দ্রো মার্টিনেজ। বেইজিংয়ে এই ম্যাচের পর ১৯ জুন এশিয়া সফরে আর্জেন্টিনা দ্বিতীয় ম্যাচটি খেলবে ইন্দোনেশিয়ার বিপক্ষে।

কাতার বিশ্বকাপেও অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। শেষ ষোলোর সেই ম্যাচে এশিয়ার পরাশক্তিদের ২-১ গোলে হারিয়েছিল আলবিসেলেস্তেরা। ম্যাচে আর্জেন্টিনার হয়ে লিওনেল মেসি ও হুলিয়েন আলভারেজ গোল করেছিলেন। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সে ম্যাচের পর ফের মুখোমুখি হচ্ছে দুদল।

বেইজিং মেসি, ডি মারিয়াদের হৃদয়ে বিশেষ জায়গা নিয়েই থাকবে। ২০০৮ সালে এখানেই আর্জেন্টিনা অনূর্ধ্ব ২৩ দলের হয়ে অলিম্পিক ফুটবলে স্বর্ণ জিতেছিলেন তারা। ফাইনালে সুপার ঈগল নাইজেরিয়াজকে ১-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। আর্জেন্টিনা ফাইনালে উঠেছিল সেমিফাইনালে ব্রাজিলকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে। সে ম্যাচে জোড়া গোল করেছিলেন মেসি।


সর্বশেষ সংবাদ