মাধ্যমিক-কারিগরিতে ১৪ বিষয়ের ক্লাস আজ

  © ফাইল ফটো

মহামারি করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় এর আগে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পর টেলিভিশনে পাঠদান কার্যক্রম সম্প্রচার শুরু হয়। শুধুমাত্র ছুটির দিন ছাড়া অনন্য দিনে জাতীয় সংসদ টেলিভিশনে মাধ্যমিকের বিভিন্ন স্তরে পাঠদান সম্প্রচার করা হচ্ছে।

আজ মঙ্গলবার (২৮ জুলাই) মাধ্যমিকে ১১টি ও কারিগরির তিনটিসহ মোট ১৪টি বিষয়ের ক্লাস প্রচার করা হবে।

এর আগে গত শনিবার মাধ্যমিক ও কারিগরি স্তরের সংশোধিত ক্লাস রুটিন প্রকাশ করা হয়েছে। এতে মাধ্যমিকের শিক্ষার্থীদের জন্য ২৬ থেকে ৩০ জুলাই পর্যন্ত ক্লাস সম্প্রচারের সময়সূচি প্রকাশ করা হয়েছে। আজ তিনটি ধাপে মাধ্যমিকের ষষ্ঠ থেকে দশম শ্রেণির বিভিন্ন বিষয়ের ১১টি ক্লাস করানো হবে।

সকাল ১০টা ৪৫ মিনিট থেকে শুরু হয়ে দুপুর ২টা ৪৫ মিনিট পর্যন্ত শিক্ষকদের এসব ক্লাস ভিডিও ধারণ করে তা সম্প্রচারিত হবে। এরপর দুপুর ২০টা ৩০ মিনিট থেকে কারিগরি শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়ে ৩টা ৩০ মিনিট পর্যন্ত চলবে।

মাধ্যমিকে টেলিভিশন ক্লাসে আজ যা থাকছে

ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান ও বাংলা বিষয়ের ক্লাস সকাল ১০টা ৪৫ মিনিট থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত, সপ্তম শ্রেণির গণিত ও বাংলা ক্লাস ১১টা ২০ মিনিট থেকে ১২টা পর্যন্ত, অষ্টম শ্রেণির গণিত ক্লাস ১২টা থেকে দুপুর ১২টা ২০ মিনিট পর্যন্ত, নবম শ্রেণির পৌরনীতি, বাংলাদেশ ও বিশ্বপরিচয়, জীববিজ্ঞান এবং উচ্চতর গণিত ক্লাস ১২টা ২০ মিনিট থেকে ১টা ৪০ মিনিট পর্যন্ত, দশম শ্রেণির বাংলা, পদার্থবিজ্ঞান এবং অর্থনীতি বিষয়ের ক্লাস ১টা ৪০ মিনিট থেকে ২টা ৪৫ মিনিট পর্যন্ত প্রচার করা হবে।

কারিগরি স্তরে নবম শ্রেণির ফিশ কালচার অ্যান্ড ব্রিডিং ক্লাস দুপুর ২টা ৩০ মিনিট থেকে ২টা ৫০ মিনিট পর্যন্ত, দুপুর ২টা ৫০ মিনিট থেকে ৩টা ১০ মিনিট পর্যন্ত নবম শ্রেণির ফার্ম মেশিনারি এবং দশম শ্রেণির ড্রেসমেকিং বিষয়ের ক্লাস ৩টা ১০ মিনিট থেকে বিকেল ৩টা ৩০ মিনিট পর্যন্ত সম্প্রচার করা হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ