করোনার ছুটিতে ভর্তি পরীক্ষা

সাউথ পয়েন্ট স্কুল অধ্যক্ষ ও সভাপতিকে শোকজ

  © ফাইল ফটো

করোনার ছুটির মধ্যে ভর্তি পরীক্ষা নেওয়ায় ঢাকার সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের মালিবাগ শাখার পরিচালনা পর্ষদের সভাপতি ও অধ্যক্ষকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মোহাম্মদ আবুল মনছুর ভূঞাঁ রোববার (২৮ জুন) নোটিশ দিয়েছেন।

আজ সোমবার বেলা ১২টার মধ্যে বিদ্যালয় পরদির্শকের কাছে সুস্পস্ট জবাব পাঠাতে বলা হয়েছে।

এতে বলা হয়, সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের মালিবাগ শাখায় শনিবার (২৭ জুন) শিক্ষার্থী ভর্তির উদ্দেশ্যে পরীক্ষা নেওয়া হয়েছে। কোভিড-১৯ এর কারণে ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা এবং ২৬ মার্চ হতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

‘এমতাবস্থায় দেশের এই দুর্যোগকালীন ভর্তি পরীক্ষা গ্রহণ সরকারের আদেশ-নির্দেশ অমান্য করার শামিল। ফলে কেন আপনার ও আপনার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না- মর্মে ব্যাখ্যা তলব করা হলো।’

ঢাকার উত্তরা, বনানী, মিরপুর, মালিবাগ ও বারিধারায় সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের সব শাখা মিলিয়ে সাড়ে ১২ হাজার শিক্ষার্থী রয়েছে। কর্মরত শিক্ষক প্রায় এক হাজার ৩শ জন। সাউথ পয়েন্ট স্কুল অ্যন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী।

করোনার মধ্যে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে ইংরেজি মাধ্যমে ভর্তির জন্য পরীক্ষা দিতে ঝুঁকি নিয়ে অনেক অভিভাবক তাদের বাচ্চাদের স্কুলে নিয়ে আসেন। স্কুলটিতে ১৮৯ জন শিক্ষার্থী সেদিন পরীক্ষায় অংশ নিয়েছিল বলে জানানো হয়েছে। তারা সমালোচনাও করেছেন স্কুল কর্তৃপক্ষের এমন দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের জন্য।


মন্তব্য

সর্বশেষ সংবাদ