করোনার বন্ধেই সাউথ পয়েন্ট স্কুলে ভর্তি পরীক্ষা

  © সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে প্রাথমিক থেকে শুরু করে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ সময়ে শিশুদের ভর্তি পরীক্ষা নিয়েছে রাজধানীর সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের একটি শাখা। প্রতিষ্ঠানটির মালিবাগ শাখায় আজ শনিবার (২৭ জুন) সকাল ১০টা থেকে ১১টা প্রথম ও দ্বিতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে বলে একাধিক অভিভাবক জানিয়েছেন।

তবে বিষয়টি নিয়ে কিছু জানেন না বলে দাবি করেছেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী। ১৮-৯ জন শিশুর পরীক্ষা নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, মালিবাগে ইংলিশ মিডিয়াম শাখায় বাচ্চাদের ভর্তি পরীক্ষা নিয়ে ওরা আমাকে মহাবিপদে ফেলে দিয়েছে। আমাকে না জানিয়েই তারা ভর্তি পরীক্ষা নিয়েছে।

তিনি বলেন, এমন অবস্থায় তারা কেন এই পরীক্ষা নিল? কেন এত তাড়া ছিল? এই অ্যাটিচিউডই তো খারাপ। আমি কিছুই জানতাম না। যেসব সাংবাদিক আজ আমাকে ফোন করেছেন সবার কাছেই আমি ক্ষমা চেয়েছি। এই ভুল করা ঠিক হয়নি।

তবে স্বাস্থ্যবিধি মেনেই পরীক্ষার্থী এবং অভিভাবকদের বসার ব্যবস্থা করা হয়েছিল বলে ওই শাখার শিক্ষকরা হামিদা আলীকে জানিয়েছেন বলে জানান তিনি। তিনি বলেন, এরপরেও আমি ওই শাখার অধ্যক্ষসহ অন্যদের বেশ বকেছি, তারাও সরি বলেছেন।

ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া এক শিশুর অভিভাবক বলেন, সন্তানের ভবিষ্যতের চিন্তা করেই এমন পরিস্থিতিতে বাচ্চাকে ভর্তি পরীক্ষা দিতে নিয়ে এসেছিলাম।

এ বিষয়ে কথা বলতে প্রতিষ্ঠানটির মালিবাগ শাখার উপাধ্যক্ষ শাহনাজ বেগমকে ফোন করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

রাজধানীর উত্তরা, বনানী, মিরপুর, মালিবাগ ও বারিধারায় সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের শাখা রয়েছে। সব শাখা মিলিয়ে সাড়ে ১২ হাজার শিক্ষার্থী লেখাপড়া করছে। আর এসব প্রতিষ্ঠানে কর্মরত আছেন এক হাজার ৩০০ শিক্ষক।


সর্বশেষ সংবাদ