আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে ট্যাটাবিদ্ধ হয়ে স্কুলছাত্রী নিহত

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নরসিংদীর রায়পুরার দুর্গম চরাঞ্চল চাঁনপুর ইউনিয়নে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়া ও যুবলীগ নেতা নাসির মিয়ার সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় টেঁটাবিদ্ধ হয়ে সোনিয়া (১৩) নামে এক স্কুলছাত্রী নিহত ও উভয়পক্ষের ১০ জন আহত হয়েছে।

আহতদের নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া ও কিশোরগঞ্জের ভৈরবের হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত সোনিয়া কালিকাপুর গ্রামের জালাল মিয়ার মেয়ে ও সদাগরকান্দি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। শনিবার রাত সাড়ে ৮টার দিকে ঢাকা মেডিক্যালে চিকিত্সাধীন অবস্থায় ঐ ছাত্রীর মৃত্যু ঘটে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে চাঁনপুর ইউনিয়নের কালিকাপুর গ্রামে ঐ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ছয়টি বাড়িঘরে ভাঙচুর চালানো হয়। এ ঘটনায় পুলিশ কালিকাপুর গ্রামের অহিদ মিয়ার ছেলে আব্দুস সাত্তার (৩২) ও আবু সামাদের ছেলে সবুজকে (২৪) আটক করেছে। রায়পুরা থানার উপপরিদর্শক দেব দুলাল এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, চাঁনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়া ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাসির মিয়ার মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে সেখানে উত্তেজনা বিরাজ করছিল। এ অবস্থায় শুক্রবার রাতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। শনিবার সকালে হঠাত্ দুইপক্ষের লোকজন টেঁটা-বল্লমসহ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাখানেকের মধ্যে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আওয়ামী লীগ নেতা বাবুলের দুই সমর্থক সাত্তার ও সবুজকে আটক করে।