শিক্ষা সফরে এসে পদ্মায় ডুবল যশোর ক্যান্টনমেন্ট কলেজছাত্র

  © সংগৃহীত

শিক্ষা সফরে কুষ্টিয়ার কুমারখালীতে রবীন্দ্রনাথের শিলাইদহ কুঠিবাড়িতে এসেছে যশোর ক্যান্টনমেন্ট কলেজের একদল শিক্ষার্থী। কিন্তু দুপুরে কয়েক শিক্ষার্থী শিক্ষকদের না জানিয়ে পদ্মা নদীতে গোসল করতে নেমে পড়ে। এ সময় তাদের মধ্যে আহসান আবির নামের এক শিক্ষার্থী ডুবে যায়। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। সোমবার রাত নয়টার দিকে তার লাশ পাওয়া যায়।

আহসান আবির যশোর ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিল। তার গ্রামের বাড়ি ঝিনাইদহের কোর্টচাঁদপুর উপজেলার সাবদালপুর গ্রামে।

যশোর ক্যান্টনমেন্ট কলেজের সহকারী অধ্যাপক তবিবুর রহমান জানান, সকালে যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে ১৩১ জন শিক্ষার্থী ও ৯ জন শিক্ষক শিক্ষা সফরে শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়িতে আসেন। আসার আগেই শিক্ষার্থীদের বলা হয়েছিল একা একা কোথাও যাওয়া যাবে না এবং নদীতে যাওয়া যাবে না। কিন্তু কয়েকজন নিষেধ অমান্য করে পদ্মা নদীতে চলে যায়। শিলাইদহ খেয়াঘাট থেকে নৌকায় পদ্মা নদীর ওপারের চরে গিয়ে খেলাধুলা করে। বেলা দেড়টার দিকে ১৯ জন শিক্ষার্থী সেখানে গোসল করতে পানিতে নেমেছিল। কিছুক্ষণের মধ্যেই আহসান পানিতে ডুবে যায়। সহপাঠীরা আহসানকে খুঁজে না পেয়ে বিষয়টি শিক্ষকদের জানায়।

কুমারখালী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার অমিয় কুমার বিশ্বাস বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জাল টেনে এবং ডুব দিয়ে খোঁজাখুঁজি করা হয়। কিন্তু শিক্ষার্থীর সন্ধান পাওয়া যায়নি। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। খুলনা থেকে উদ্ধারকারী ডুবুরি দলের সদস্যরা এলে তাদের সহযোগিতায় রাত নয়টার দিকে আহসানের লাশ পাওয়া যায়।


সর্বশেষ সংবাদ