হল থেকে প্রশ্নের ছবি মোবাইলে তুলে সরবরাহ, ২ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

প্রতীকী
প্রতীকী

টাঙ্গাইলের ভূঞাপুরে এসএসসির পরীক্ষার হল থেকে মোবাইলে প্রশ্নের ছবি তুলে সরবরাহ করায় দুই শিক্ষার্থীর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করা হয়েছে। ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম বিষয়টি জানিয়েছেন।

বুধবার (১২ ফেব্রুয়ারি) ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ভ্যেনুতে এসএসসির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয় পরীক্ষায় (আইসিটি) এই ঘটনা ঘটে। এছাড়া দায়িত্বে অবহেলার দায়ে দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

অভিযুক্ত শিক্ষার্থীরা হলো, ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তামজিদ আল ইসলাম তনয় ও উপজেলার ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সুজয় সরকার। অব্যাহতিপ্রাপ্ত দুই শিক্ষক হলো, বাগবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম ও তালুকদার সিরাজ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল বারি।

ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মোহাম্মদ মহী উদ্দিন বলেন, ‘ওই দুই শিক্ষার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষার প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে সরবরাহ করে। তাদের ব্যবহৃত মোবাইলে প্রশ্নপত্র পাওয়া গেছে। পরে তাদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দিয়ে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।’

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম বলেন, ‘দুই শিক্ষার্থীকে আইসিটি মামলায় আটক করা হয়েছে। তাদেরকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।’


সর্বশেষ সংবাদ