রেসিডেনসিয়াল কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী

  © সংগৃহীত

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের আট দিনব্যাপী ৬০তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। রবিবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা সচিব এবং ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের বোর্ড অব গভর্নরস এর চেয়ারম্যান মো. মাহবুব হোসেন।বিশেষ অতিথি ছিলেন তার সহধর্মিনী দীনা হক।

১৯ জানুয়ারি থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতার সমাপনী দিনে গতকাল কলেজের খেলার মাঠ পরিণত হয় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মিলনমেলায়। সমাপনী দিনে নিয়মিত ক্রীড়ানুষ্ঠানের বাইরে শিক্ষার্থীরা মনোমুগ্ধকর কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশ নেয়। শিক্ষক, অতিথি ও অভিভাবকদের জন্যও ছিল আলাদা আয়োজন।

প্রতিযোগিতায় জুনিয়র শাখায় চ্যাম্পিয়ন হয় কুদরত-ই-খুদা হাউস এবং রানার্স আপ হয় জয়নুল আবেদিন হাউস। সিনিয়র শাখায় চ্যাম্পিয়ন হয় নজরুল ইসলাম হাউস এবং রানার্স আপ হয় ফজলুল হক হাউস। জুনিয়র শাখায় সেরা খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করে মমিনুল ইসলাম এবং সিনিয়র শাখায় সেরা খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করে জাওয়াদ ইবনে জাহিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি মো. মাহবুব হোসেন তার ভাষণে ছাত্রদেরকে জ্ঞান অর্জনের পাশাপাশি ক্রীড়া ও অন্যান্য সহশিক্ষামূলক কর্মকাণ্ড অংশগ্রহণ করে ভবিষ্যতে আদর্শ নাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তোলার পরামর্শ দেন।

সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, নেডিসি, পিএসসি ছাত্রদেরকে শারীরিক ও মানসিক উৎকর্ষ সাধনের জন্য লেখাপড়ার পাশাপশি আড়া চর্চার প্রতি মনোযোগী হওয়ার আহ্বান জানান। তিনি অনুষ্ঠানের সফল সমাপ্তির জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চা পদস্থ কর্মকর্তাবৃন্দ এবং ঢাকা মহানগরীর সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের প্রধানগণ, অত্র কলেজের ছাত্র শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ