খেলাধুলা ছাড়া লেখাপড়া অসম্পূর্ণ: ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া মন্ত্রী প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল  © ফাইল ফটো

‘সুন্দর ও সুস্থ জীবন গঠনে এবং প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টিতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। জয়-পরাজয় প্রতিযোগিতার পথ ধরেই সৃষ্টি হয় এবং প্রতিযোগিতার ফলে খেলার মান উন্নত হয়।’

বৃহস্পতিবার (২৩জানুয়ারি) সকালে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন যুব ও ক্রীড়া মন্ত্রী প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, খেলাধুলা হচ্ছে লেখাপড়ার অবিচ্ছেদ্য অংশ। খেলাধুলা শরীর গঠনে ও মেধা বিকাশে সহায়তা করে। সুস্থ দেহ, সুস্থ মন গড়ে তোলে। বিশ্ব সমপ্রীতি বৃদ্ধি করে। কাজেই খেলাধুলা ছাড়া লেখাপড়া অসম্পূর্ণ থেকে যায়। এছাড়াও আন্তর্জাতিক অঙ্গনে দেশের পরিচিতি ও সম্মান বাড়ানোর ক্ষেত্রে খেলাধুলার ভূমিকা অনস্বীকার্য।

প্রতিমন্ত্রী বলেন, এ বছর আমরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করব। ইতিমধ্যে শুরু হয়েছে শতাব্দীর শ্রেষ্ঠ এ মহানায়কের জন্মশতবর্ষের ক্ষনগণনা। মুজিব বর্ষে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ কর্তৃক আয়োজিত আজকের এ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে দিয়ে আমাদের নতুন প্রজন্ম, আমাদের ছাত্র ছাত্রীরা বঙ্গবন্ধুকে নতুন ভাবে জানার সুযোগ লাভ করবে। তারা জাতির পিতার আদর্শে উদ্বুদ্ধ হয়ে সুনাগরিক হবার দীপ্ত শপথে বলীয়ান হবে।

অনুষ্ঠানে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফাওজিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামীম গ্রুপের চেয়ারম্যান এ কে আজাদ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ