বিদ্যালয়ের ফটকে যানবাহনের অবৈধ স্ট্যান্ড

 শহীদ সরকারি এনইউ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়য়ের চিত্র
শহীদ সরকারি এনইউ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়য়ের চিত্র  © সংগৃহীত

বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অনেকগুলো সিএনজিচালিত অটোরিকশা ও ইজিবাইক (ব্যাটারিচালিত তিন চাকার যান)। এগুলোর পাশ ঘেঁষে এঁকেবেঁকে শিক্ষার্থীদের বিদ্যালয়ে ঢুকতে হচ্ছে। বগুড়ার ধুনট উপজেলার শহীদ সরকারি এনইউ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের সামনের চিত্র এটি।

খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমানে বিদ্যালয়টির পূর্বপাশ দিয়ে রয়েছে একমাত্র প্রবেশ পথ। সেই প্রবেশ পথের সামনেই রয়েছে ধুনট শহর থেকে থানা ও হাসপাতালে যাওয়ার সড়ক। ওই সড়ক পথেই শিক্ষক-শিক্ষার্থীদের বিদ্যালয়ে প্রবেশ করতে হয়। কিন্ত বিদ্যালয়ের প্রবেশ পথেই দীর্ঘদিন ধরে অবৈধভাবে গড়ে উঠেছে যানবাহনের স্ট্যান্ড। এই স্ট্যান্ড থেকে বগুড়া, সোনাহাটা, জোড়শিমুলসহ বিভিন্ন স্থানে যানবাহন যাতায়াত করে। ফলে যানজটের কবলে পড়ে শিক্ষক ও শিক্ষার্থীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মশিউর রহমান গণমাধ্যমকে বলেন, বিদ্যালয়ের প্রধান ফটকে অবৈধভাবে গড়ে উঠা যানবাহনের স্ট্যান্ড অপসারণের জন্য প্রশানের নিকট সহযোগিতা চেয়ে কোনো কাজ হচ্ছে না। মাঝে মধ্যে নিজ উদ্যোগে যানবাহনগুলো সরানো হলেও দুই-একদিন পর আগের পরিবেশ বিরাজ করে। এ সমস্যার কোনো স্থায়ী সমাধান হচ্ছে না।

এ ব্যাপারে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি রাজিয়া সুলতানা বলেন, বিদ্যালয়ের প্রধান ফটক থেকে অবৈধ স্ট্যান্ড অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুই-এক দিনের মধ্যে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।


সর্বশেষ সংবাদ