ঢাকার শেখ ফজিলাতুন্নেছা কলেজ সরকারিকরণে প্রধানমন্ত্রীর অনুমোদন

রাজধানী ঢাকার কেন্দ্রস্থল মিরপুরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছার নামে প্রতিষ্ঠিত শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজকে সরকারিকরণে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অনুমোদন দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অনুমোদনের পর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের পরিচালক -৭ মোহাম্মদ রফিকুল আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়।

শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজকে সরকারিকরণের জন্য এ এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল। প্রধানমন্ত্রীর কার্যালয় হতে জাতীয়করণের অনুমোদনের খবরে কলেজের শিক্ষক, কর্মচারী ও ছাত্রীদের মধ্যে আনন্দ ও উচ্ছ্বাস নেমে আসে। ঢোল পিটিয়ে, নেচে গেয়ে তারা সরকারীকরণের খবর উৎসবের আমেজে উদযাপন করে। কলেজটি ১৯৮০ সালে প্রতিষ্ঠিত। 

শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের নামের ২৮ প্রতিষ্ঠান সরকারি হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ২৮টি প্রতিষ্ঠান সরকারিকরণের বিষয়ে অনুমোদন দিয়েছেন।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ বিষয়টি জানিয়ে চিঠি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ