নতুন বই নিয়ে ফেরার পথে লাশ হলেন রেশমি

চট্টগ্রামে বছরের প্রথম দিন স্কুল থেকে নতুন বই নিয়ে বাড়ি ফেরার পথে ট্রাকের ধাক্কায় নিহত হয়েছে এক স্কুল শিক্ষার্থী। বুধবার বেলা ১২টার দিকে নগরীর পতেঙ্গা থানার কাটগড় ধুমপাড়া এলাকায় মহিলা কলেজের সামনে মর্মান্তিক এ ঘটনা ঘেটে। নিহত স্কুল শিক্ষার্থী রেশমি আক্তার (১০)। রেশমি একই এলাকার ডোমপাড়ার দিনমজুর শাহনু মিয়ার বড় মেয়ে। সে মীর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী বলে জানা গেছে।

পুলিশ জানিয়েছেন, ঘাতক ট্রাকের চালককে আটক করেছে। পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার সকালে নতুন বই আনতে রেশমি স্কুলে যায়। বই নিয়ে ফেরার পথে রাস্তার একটি দ্রুতগামি ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে মাটিতে লুটিয়ে পড়ে রেশমা। পরে গুরুতর আহত অবস্থায় ট্রাক চালকসহ রেশমির পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে আসে। মাথায় প্রচ- আঘাত পাওয়ায় তাকে আর বাঁচাতে পারেননি চিকিৎসকরা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া বলেন, গুরুতর আহত অবস্থায় স্কুলছাত্রী রেশমিকে ট্রাক চালকসহ তার বাবা ও চাচারা হাসপাতালে নিয়ে আসে। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

নিহত রেশমির চাচা মো. মনছুফ বলেন, আমার ভাতিজি নতুন বইয়ের জন্য খুব আনন্দে স্কুলে যাচ্ছিলো। কিন্তু সে আর স্কুলে পৌঁছাতে পারেনি। ট্রাকের ধাক্কায় মারা গেলো রেশমি। তিনি বলেন, বছরের প্রথম দিনে আমাদের মেয়েকে হারাতে হবে এমনটি কল্পনাও করিনি।

পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া বলেন, ট্রাক চালকসহ রেশমির পরিবারের সদস্যরা রেশমিকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায়। এই ঘটনায় ট্রাক চালককে হাসপাতাল থেকে পুলিশ আটক করেছে। তবে ট্রাক চালকের নাম পরিচয় জানা যায়নি। রেশমির পরিবারের সদস্যরা অভিযোগ দিলে আমরা আইনি ব্যবস্থা নিবো।


সর্বশেষ সংবাদ