জেএসসিতে অকৃতকার্য স্কুলছাত্রীর আত্মহত্যা

  © টিডিসি ফটো

জেএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় গোসাইরহাটে ফাতেমা আক্তার নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। এ ঘটনার পর পরিবার, আত্মীয় স্বজনসহ সহপাঠীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

আজ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর ২টার দিকে ফলাফল জানার পর নিজ ঘরের আড়ার সাথে গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করে বলে জানিয়েছে স্বজনরা। ফাতেমা আক্তার (১৪) গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়নের মৃত্রসেনপট্রি গ্রামের মোস্তফা খাঁ ও নাজমা বেগম দম্পত্তির মেয়ে।

গোসাইরহাট থানা ও পরিবার সূত্রে জানা গেছে, ২০১৮ সালে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার ইদিলপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ফাতেমা জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে অংকে অকৃতকার্য হয়। এ বছর তিনি ওই বিষয় পরীক্ষায় অংশগ্রহণ করে। ফতেমার জেএসসি পরীক্ষার রোল ছিল ৪০৫৪৩৯। মঙ্গলবার পরীক্ষার ফল প্রকাশিত হলে ফোনের ম্যাসেজের মাধ্য ফেল করার সংবাদ জানতে পেরে দুপুর ২টার দিকে নিজ ঘরের আড়ার সাথে গলায় ফাঁস দিয়ে ফাতেমা আত্মহত্যা করে।

ফাতেমার বাবা মোস্তফা খাঁ কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার তিন মেয়ের মধ্যেই ফাতেমা বড়। জেএসসি পরীক্ষায় ফেল করায় আমার সবচেয়ে আদরের মেয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। আমি কি ভাবে এ শোক সহ্য করবো।

এ বিষয়ে গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সেলিম রেজা জানান, ফাতেমার মরদেহ উদ্ধার করা হয়েছে। সে গত বছরও জেএসসিতে এক বিষয় অকৃতকার্য হয়েছে। এ বছরও অকৃতকার্য হয়েছে।


সর্বশেষ সংবাদ