ব্লাড ক্যান্সারে আক্রান্ত সোনাগাজীর নুসরাত বাঁচতে চায়

  © টিডিসি ফটো

ফেনীর সোনাগাজী উপজেলার নবম শ্রেণীর ছাত্রী নুসরাত দীর্ঘদিন যাবৎ ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। দিনদিন তার শারীরিক অবস্থার অবনতি হলেও বাবা-মায়ের সঙ্গে তার আশা, সে পুনরায় সুস্থ হবে।

নুসরাত সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের আব্দুল হাইয়ের মেয়ে। তার মায়ের নাম রহিমা আক্তার রুবি। নুসরাতে স্থানীয় ওলামা বাজার হাজী সেকান্তর মিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, নুসরাতের বাবা একজন মুদি দোকানের কর্মচারী। তাদের পুরো পরিবার পিতা আব্দুল হাইয়ের উপর নির্ভরশীল। পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যক্তি বাবার উপর দরিদ্র পরিবারের ভরসা করতে হয়।

নুসরাতের ব্লাড ক্যান্সার সনাক্ত হওয়ার পর থেকে ফেনীসহ স্থানীয় বিভিন্ন ডাক্তারের পরামর্শে তার চিকিৎসা দেওয়া হয়েছে। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে সম্প্রতি তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের হেমাটোলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. আলমগীর কবির পরামর্শে চিকিৎসা দিয়ে বাড়ি ফিরিয়ে নেওয়া হয়।

এদিকে দীর্ঘদিন যাবৎ ব্লাড ক্যান্সারে আক্রান্ত থেকে নুসরাতের অবস্থা দিনদিন আরো খারাপ হতে চলেছে। এ অবস্থায় আবার পরিবারে পক্ষ থেকে ডা. আলমগীর কবিরের শরণাপন্ন হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ‘বোন ম্যারো’ বা অস্থি মজ্জা অপারেশনের পরামর্শ দেন তিনি। যার জন্য প্রয়োজন প্রায় ২০ লাখ টাকা। এ অবস্থায় দরিদ্র পরিবারের পক্ষ থেকে বিশাল অংকের এ টাকা ব্যবস্থা করা দুষ্কর হয়ে পড়েছে।

নুসরাতের বাবা আব্দুল হাই জানিয়েছেন, দীর্ঘদিন যাবৎ নুসরাত ব্লাড ক্যান্সারে ভুগছেন। দিনদিন তার শারীরিক অবস্থা খারাপ হচ্ছে। ঢাকা মেডিকেলের কবির স্যার সর্বশেষ চিকিৎসা হিসেবে বোন ম্যারো অপারেশনের পরামর্শ দিয়েছেন। কিন্তু তার জন্য অনেক টাকা প্রয়োজন। আমি দরিদ্র বাবার পক্ষে এতো টাকা সংগ্রহ করা প্রায় অসম্ভব।

তিনি বলেন, সমাজের অনেক ধনবান ভাই-বোনেরা আছেন, যারা একটু এগিয়ে আসলেই আমার ‍নুসরাত বেঁচে যাবে। আমি আমার নুসরাতকে বাঁচাতে চাই।

নিন্ম-মধ্যবিত্ত পরিবারের পক্ষে ব্লাড ক্যান্সারে আক্রান্ত মেয়ে নুসরাতের চিকিৎসার এ ব্যয়ভার বহন প্রায় অসম্ভব হয়ে পড়েছে। সর্বশেষ চিকিৎসা হিসেবে মেয়ে নুসরাতের ‘বোন ম্যারো’ বা অস্থি মজ্জা অপারেশনের জন্য সমাজের উচ্চবিত্ত কিংবা দানশীল ব্যক্তিবর্গের নিকট পরিবারের পক্ষ থেকে সহযোগিতা চাওয়া হয়েছে।

নুসরাতকে সহযোগিতার জন্য নিচের বিষয়গুলো অনুসরণ করতে বলা হয়েছে।
বিকাশ: 01812619687 (নুসরাতের মা)
রকেট: 01830147317 (নুসরাতের বাবা)
ডাচ বাংলা ব্যাংক হিসাব নম্বর: 15315160038


সর্বশেষ সংবাদ