জেএসসি’র গণিত পরীক্ষা

কেন্দ্র থেকে দুই ছাত্রীর উত্তরপত্র উধাও

জেএসসির গণিত পরীক্ষা চলাকালে বৃহস্পতিবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে দুটি উত্তর পত্র হারিয়ে গেছে। এঘটনায় হলের দায়িত্বে থাকা তিন পরিদর্শক থানায় জিডি করেছেন।

জানা যায়, ২০১৮ সালে গণিত পরীক্ষায় অকৃতকার্য ৬টি বিদ্যালয়ের ৯৮ জন পরীক্ষার্থী ওই কেন্দ্রের ৮নং হলে গণিত পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষা শেষ হলে পরীক্ষার্থীরা উত্তরপত্র হল পরিদর্শকদের নিকট জমা দিয়ে হল ত্যাগ করেন। পরিদর্শকরা এ সময় উত্তরপত্র গুণতে গিয়ে ৯৮টি উত্তরপত্রের মধ্যে ৯৬টি পান। দুটি উত্তরপত্র না পেয়ে হল পরিদর্শকগণ বিষয়টি কেন্দ্র সচিব ছায়াদ আলী জানান।

পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা যায়, জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ফাইমা বেগম এবং সুমাইয়া আক্তার নিপার উত্তরপত্র দুটি হারিয়ে গেছে। ফাইমা বেগম পৌর শহরের জগন্নাথপুর এলাকার বাসিন্দা আক্কাছ আলীর মেয়ে এবং সুমাইয়া আক্তার নিপা শেরপুর এলাকার শাহিনুর রহমানের মেয়ে।

উত্তরপত্র খুঁজে পেতে ব্যর্থ হয়ে হলের দায়িত্ব প্রাপ্ত ওই শিক্ষকরা পরীক্ষার্থী দুজনের বাড়িতে ছুটে যান। কিন্তু পরীক্ষার্থীরাও এ ব্যাপারেও কোন উত্তর দিতে পারেনি। দুপুর ১টা থেকে সন্ধ্যা পর্যন্ত উত্তর পত্র ২টির সন্ধান না পেয়ে রাত ৯টায় কেন্দ্রের হল পরিদর্শক প্রদীপ রঞ্জন দাস, মো. শাহ আলম ও ফুলনেছা তাহেরা জগন্নাথপুর থানায় সাধারণ ডায়েরী করেছেন।

কেন্দ্র সচিব ছায়াদ আলী সাংবাদিকদের জানান, প্রতি বছরের ন্যায় এবারও সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে জেএসসি পরীক্ষা সম্পূর্ণ হয়েছে। তবে পরীক্ষার হল থেকে দুটি উত্তরপত্র হারিয়ে যাওয়ার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। কর্তব্যরত হল পরিদর্শকগণ তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করেছেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'পরিদর্শকগণ দায়িত্বে অবহেলা করেছেন কি না সেটা তদন্তে প্রমাণিত হবে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত ভাবে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ