আবরারের মৃত্যু: বিচার দাবিতে প্রথম আলো কার্যালয় ঘেরাও (ভিডিও)

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার রাহাত (১৫) নিহতের ঘটনায় বিচার দাবিতে কাওরান বাজারে প্রথম আলোর কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় তারা প্রথম আলোসহ কিশোর আলোর ম্যাগাজিনের বয়কট দাবি করেন।

শনিবার বিকেলে প্রথম আলোর কার্যালয় বিক্ষোভ করে ঢাকা রেসিডেন্সিয়াল কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দিয়েছে ঢাকার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা স্লোগান দিয়ে প্রথম আলোর কার্যালয়ের সামনে বিক্ষোভ পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে করে।

এছাড়া প্রথম আলো পত্রিকাতে আগুন ধরিয়ে দিয়ে প্রতিবাদ জানায় শিক্ষাথীরা। একইসঙ্গে প্রথম আলো ও কিশোর আলো বর্জনের ঘোষণাও দেয় তারা। 

তথ্যমতে, গত ১ নভেম্বর বিকেলে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের ক্যাম্পাসে কিশোর আলোর অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয় নাইমুল আবরার রাহাত। এ ঘটনায় আয়োজকদের অব্যবস্থাপনাকে দায়ী করে আসছে শিক্ষার্থীরা।

এদিকে নিহত নাইমুল আবরার রাহাতের মরদেহ কবর থেকে তুলে ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে আদালত। বুধবার দুপুরে এই আদেশ দেয় আদালত।

একইসঙ্গে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে প্রথম আলোর পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে সিএমএম আদালতে মামলা দায়ের করেছেন রাজধানীর রেসিডেনসিয়াল মডেল কলেজের স্কুল শাখার ৯ম শ্রেণির শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের বাবা। ঢাকা মহানগর হাকিম আদালতে (সিএমএম) মামলাটি দায়ের করেন নিহত আবরারের বাবা মজিবুর রহমান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ