ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কারণে শনিবারের জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত

জেএসসি পরীক্ষার্থী  © ফাইল ফটো

ঘূর্ণিঝড় বুলবুল এর কারনে আগামীকাল শনিবার (৯ নভেম্বর) অনুষ্ঠিতব্য জুনিয়র স্কুল সার্টিফিকেট (জে এস সি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা স্থগিত করা হয়েছে।  শনিবার জেএসসি ও জেডিসিতে গণিত পরীক্ষা হওয়ার কথা ছিল।

স্থগিত হওয়া জেএসসি পরীক্ষা আগামী ১২ ই নভেম্বর মঙ্গলবার এবং জেডিসি পরীক্ষা আগামী ১৪ ই নভেম্বর বৃহস্পতিবার  একই সময়ে অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের  জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

এদিকে ঘূর্ণিঝড় বুলবুল ক্রমেই শক্তিশালী হয়ে বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর উত্তাল হয়ে ওঠায় বৃহস্পতিবার বিকেল নাগাদ মোংলা ও পায়রা সমুদ্রবন্দর ও এর আশেপাশের চরাঞ্চলে সতর্কতা সংকেত চার থেকে বাড়িয়ে সাত করা হয়েছে।

ভোলা, বরগুনা, পটুয়াখালি, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, সাতক্ষীরা, খুলনার উপকূলীয় এলাকায় সাত নম্বর সতর্কতা সংকেতের আওতায় রয়েছে। চট্টগ্রাম সমুদ্র বন্দরে পণ্য খালাস সাময়িক বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ওয়াটার ট্রান্সপোর্ট সেল।

উল্লেখ্য উত্তর আন্দামান সাগরে এই ঘূর্ণিঝড়ের উৎপত্তি বলে জানা গেছে। ৫ই নভেম্বর সেখানে প্রথমে নিম্নচাপ সৃষ্টি হয়, ছয় তারিখে গভীর নিম্নচাপ এবং সাত তারিখে দুপুরের দিকে এটি ঘূর্ণিঝড়ে রূপ নেয়। ওইদিন রাত থেকে এটি শক্তিশালী ঘূর্ণিঝড়ে রূপ নেয়।

ঘূর্ণিঝড়টি ক্রমেই আরও শক্তিশালী হয়ে উঠছে বলে আবহাওয়া অধিদফতর থেকে বলা হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ