বাতিল হচ্ছে আইডিয়াল অধ্যক্ষের এমপিও!

অধ্যক্ষ ড. শাহান আরা বেগম  © ফাইল ফটো

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগ প্রমাণিত হওয়ায় কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের এমপিও বাতিল করা হতে পারে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে অধ্যক্ষের এমপিও বাতিলে কারণ দর্শাতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) চিঠি দেয়া হয়েছে। মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রণালয়ের উপ-সচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত মাউশির মহাপরিচালকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের বিরুদ্ধে মতিঝিল, বনশ্রী ও মুগদা শাখায় ২০১৮ সালের দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে। এমতাবস্থায়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ ১৮ (খ) অনুচ্ছেদ অনুযায়ী অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের এমপিও সাময়িকভাবে স্থগিত করা এবং কেন তার এমপিও স্থায়ীভাবে বাতিল করা হবে না, সে মর্মে তাকে কারণ দর্শানোর (শোকজ) জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

জানতে চাইলে মাউশির পরিচালক (মাধ্যমিক) প্রফেসর ড. সরকার আব্দুল মান্নান বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনার চিঠি এখন পর্যন্ত পাইনি। চিঠি পেলে কারণ দর্শানো হবে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম বলেন, আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। এর বাইরে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ