পরীক্ষা বাদ দিয়ে দর্শক বানানো হলো শিক্ষার্থীদের

  © সংগৃহীত

অনুষ্ঠানের দর্শক সারি পূরণ করতে পরীক্ষার হল থেকে পরীক্ষার্থীদের তুলে নিয়ে আসার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় । এর ফলে আল-ইকরা ক্যাডেট একাডেমির শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারেননি। বিষয়টি নিয়ে অভিভাবকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

জানা গেছে, বুধবার (২৬ জুন) মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলমডাঙ্গা উপজেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথভাবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। তবে অনুষ্ঠানে উপস্থিতির সংখ্যা ছিল হাতেগোনা কয়েকজন। এই অবস্থা থেকে রেহাই পেতে উপজেলা প্রশাসন ওই শিক্ষা প্রতিষ্ঠান থেকে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের অনুষ্ঠানে যোগ দিতে বাধ্য করে।

জানা গেছে, দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের মতো আল-ইকরা ক্যাডেট একাডেমিতেও অভিন্ন বোর্ড প্রশ্নপত্রে অর্ধবার্ষিক পরীক্ষা চলছে। বুধবার নবম শ্রেণির ইংরেজি দ্বিতীয় পত্র ও দশম শ্রেণির জীববিজ্ঞান ও পৌরনীতি পরীক্ষা বাদ রেখেই প্রতিষ্ঠান প্রধানের কথা মতো শিক্ষার্থীরা অনুষ্ঠানে যোগ দেয়।

একাডেমির অধ্যক্ষ আবদুল হাই বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তাকে ফোন করে ১০-১২ জন শিক্ষার্থীকে অনুষ্ঠানে পাঠাতে বলেন। এখন পরীক্ষা চলছে। পরীক্ষার্থী ছাড়া ছাত্র পাবো কোথায়?

আলমডাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল বারী বলেন, হয়তো আধা ঘণ্টা পরীক্ষা দিতে পারেনি। পরে তাদের বাড়তি সময় দেয়া হয়েছে পরীক্ষার জন্য।


সর্বশেষ সংবাদ