বাইক রেসে স্কুল ছাত্রের মৃত্যু

জুবায়ের হোসেন অন্তর
জুবায়ের হোসেন অন্তর

রাজশাহীতে মোটরবাইক রেস দিতে গিয়ে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নগরীর কোর্টস্টেশন দারুসা সড়কে ফুফাতো ভাই ও কয়েক বন্ধুর সঙ্গে ৩টি মোটরসাইকেল নিয়ে বাইক রেসে বের হয়ে যায় ওই ছাত্র। রাত ১০টার দিকে দারুসা সড়কের সুতাহাটি এলাকায় আকস্মিকভাবে সামনে থেকে আসা মুরগিবোঝাই একটি নসিমনের সঙ্গে জোরে ধাক্কা লাগে তার মোটরসাইকেল। ফলে সড়কে একপাশে ছিটকে পড়ে মোটরসাইকেলটি।

নিহতের নাম জুবায়ের হোসেন অন্তর। নিহত অন্তর নগরীর আলীগঞ্জ পশ্চিমপাড়ার আলমগীর হোসেনের ছেলে। সে নগরীর হড়গ্রাম টেকনিক্যাল বিজনেস স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র।

পারিবারিক সূত্রে জানা যায়, বাবার গ্লামার ১৫০ সিসির মোটরসাইকেলটি নিয়ে বন্ধুদের সঙ্গে মাঝে মাঝেই সড়কে বাইক রেস দিতে বের হয়ে যেত স্কুলছাত্র অন্তর। তার বাইক রেসের এই নেশার বিষয়ে পরিবারেরও অজানা ছিল না। কিন্তু তার জেদের কাছে হার মানে বাবা-মা।

অন্যদিকে ধাক্কা খেয়ে উল্টে যায় মুগরি বোঝাই নসিমনটিও। মাথায় গুরুতর আঘাত পেয়ে অন্তর রক্তাক্ত জখম অবস্থায় সড়কের আরেক পাশে গিয়ে পড়ে। তাকে উদ্ধার করে এলাকাবাসী রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অন্তরকে মৃত ঘোষণা করেন। এই মর্মান্তিক বাইক রেসে থাকা অন্তরের বন্ধুরা ঘটনার পর পরই তাকে ফেলে পালিয়ে যায়।

অভিযোগ রয়েছে, নগরীর সড়কে বেপরোয়া বাইকচালকদের দাপাদাপিতে অতিষ্ঠ নগরীর মানুষও। তাদের মধ্যে কিশোর বালকরাও মোটরসাইকেল নিয়ে প্রায়ই দাপিয়ে বেড়ায় সড়কগুলোতে। তিন-চারটে মোটরসাইকেল এক হয়ে বাইস রেসও শুরু করে। এতে প্রায়ই দুর্ঘটনা ঘটছে নগরীতে। প্রাণ হারাচ্ছে অনেকেই।

এসব অনাকাঙ্ক্ষিত মৃত্যুর ঘটনা রোধ ও বাইক রেস রুখতে ট্রাফিক পুলিশের ভূমিকা সম্পর্কে আরএমপির ডিসি ট্রাফিক অনির্বাণ চাকমা বলেন, সড়কে অন্তরের মতো কিশোর বালকদের অকালমৃত্যু খুবই দুঃখজনক। এসব ঘটনা ঠেকাতে পরিবারকেই প্রথমে এগিয়ে আসতে হবে। কিশোর বালকদের হাতে মোটরসাইকেলের চাবি তুলে দেয়া বন্ধ করতে হবে। ট্রাফিক পুলিশ বাইক রেসের মতো ঝুঁকিপূর্ণ খেলা ঠেকাতে আইনানুগ পদক্ষেপ গ্রহণে আরো তৎপর হচ্ছে বলে জানান তিনি।

আরএমপির কাশিয়াডাঙ্গা থানার ওসি মনসুর আলী আরিফ বলেন, মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে ময়নাতদন্তের পর সোমবার বিকালে স্কুলছাত্র অন্তরের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। জানাজা শেষে রাতে নগরীর হড়গ্রাম গোরস্তানে তার দাফন সম্পন্ন হয়।


সর্বশেষ সংবাদ