তরুণরাই নির্ধারণ করতে পারে ভবিষ্যৎ

তরুণরাই দেশের ভবিষ্যৎ নির্ধারণ করে দিতে পারে বলে মন্তব্য করেছেন অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। তিনি বলেছেন, বিশ্বে একমাত্র তরুণরাই ঠিক করতে পারে আগামী দশকে দেশে কী হবে। চলমান ধারা পরিবর্তনের ক্ষমতা রাখে তরুণরা। তাই দেশের উন্নয়নের এবং সকল ধরণের মন্দ থেকে বাঁচাতে তরুণদের কাজ করে যেতে হবে।

এসময় তিনি আশির দশকে স্বৈরশাসক এরশাদের পতনে তরুণদের ভূমিকার কথা উল্লেখ করে বলেছেন, ‘সেসময় আমার মেয়ে আমাকে বলল- বাবা এরশাদের পতন হবে। কারণ ছেলেদের বাড়িতে আটকে রাখা যাচ্ছে না। তারা সরকারের বিরুদ্ধে মিছিলে রেরিয়ে পড়ছে।

সোমবার বিশ্ব সাহিত্য কেন্দ্রে আয়োজিত ‘প্রিভেনটিং ভায়োলেন্ট এ্যাক্সট্রিমিজম ট্রু এডোকেশন ইন্সটিটিউশনস’ শীর্ষক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। গণস্বাক্ষরতা অভিযানের আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় এই সভার আয়োজন করা হয়েছে।

গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরীর সঞ্চলনায় মতবিনিময় সভায় আরও বক্তৃতা করেছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল মো. আবদুর রশীদ, ওয়ার্ল্ড ফেড়ারেশন অব টিচার্স ইউনিয়নের প্রেসিডেন্ট অধ্যাপক মাহফুজা খানম, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব নাজমুল হক খান ও শহীদ দীরেন্দ্র দত্তের নাতনি, সংসদ সদস্য আরমা দত্ত। এছাড়া ঢাকা মুন্সিগঞ্জ সহ বিভিন্ন অঞ্চলের কলেজ-স্কুল-মাদ্রসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক সহ অনেকে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

 


সর্বশেষ সংবাদ