মাধ্যমিক পরীক্ষার সব বিষয়েই ৩৫!

এবার মাধ্যমিক পরীক্ষায় তাক লাগিয়ে দেয়ার মতাে নম্বর পেয়েছেন এ শিক্ষার্থী। ‘বিস্ময়কর’ এমন ফলাফলের পর স্থানীয় সংবাদমাধ্যমগুলো তার বাড়িতে ভিড় জমিয়েছে এই ‘রেকর্ডের রহস্য’ জানতে।

তবে ব্যতিক্রম এক ‘রেকর্ড’ গড়েছে ভারতের মুম্বাই শহরের স্কুলছাত্র অক্ষিত যাদব। মাধ্যমিক বোর্ড পরীক্ষায় সবকটি বিষয়েই সে পেয়েছে ৩৫ করে। আর পূর্ণমান ১০০-র মধ্যে পাশ করতে ভারতের মাধ্যমিক শিক্ষার্থীদেরকে পেতে হয় অন্তত ৩৫ নম্বর।

স্কুলজীবনে সহপাঠীদের বেশিরভাগ যখন পাশ করতে হিমশিম খায় ঠিক তখনই কেউ না কেউ থাকে যে প্রায় সব বিষয়েই রীতিমতো তাক লাগানো নম্বর পায়। আবার কেউ কেউ থাকে কেবল পাশ করতে যতটুকু যথেষ্ট, বেছে বেছে কেবল ততটুকুই পড়ে। এভাবে কখনো কখনো পাশ মার্কের চেয়ে দুই-এক নম্বর বেশিও জুটে যায় কপালে!

এ ঘটনায় বিস্ময় প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছেন অনেকেই। বিষয়টিকে ‘ব্যতিক্রমধর্মী’ এবং ‘অবিশ্বাস্য’ আখ্যা দিচ্ছেন তারা।

মুম্বাইয়ের শান্তি নগর হাইস্কুলের শিক্ষার্থী অক্ষিত ছোটখাটো ‘ইন্টারনেট সেলিব্রিটি’ বলেও জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টাইমস।

এদিকে, ছেলের এমন ফলাফলে বিস্ময় প্রকাশ করেছেন অক্ষিতের বাবা গণেশ যাদব। অন্তত ৫৫ শতাংশ নম্বর আশা করছিলেন তিনি।

সে যা-ই হোক, ‘বিস্ময়কর’ এমন ফলাফলের পর স্থানীয় সংবাদমাধ্যমগুলো অঙ্কিতের বাড়িতে ভিড় জমিয়েছে এই ‘রেকর্ডের রহস্য’ জানতে।


মন্তব্য