শিক্ষকদের ছুটি কমার খবরটি ভুয়া

শিক্ষকদের ছুটি কমার যে খবরটি ফেসবুকে ছড়ানো হয়েছে সেটি ভুয়া বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক ড. মো. আবদুল মান্নান। এ মুহূর্তে ছুটি কমানোর বিষয়ে কিছু ভাবাও হচ্ছে না বলে জানিয়েছেন তিনি ।

শিক্ষকদের ছুটি কমানোর পরিকল্পনা হচ্ছে বলে সম্প্রতি একটি ভুয়া সংবাদ নিয়ে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা হয়। ওই সংবাদের কোন ভিত্তি নেই বলেও জানিয়েছেন তিনি । সোমবার (১০ জুন) তার দপ্তরে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষকদের ছুটি কমানোর যে পরিকল্পনার কথা ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যাচ্ছে তা ভুয়া। শিক্ষকদের ছুটি কমানোর বিষয়ে সরকারের কোন পরিকল্পনা এ মুহূর্তে নেই।

আবদুল মান্নান বলেন, বিভিন্ন পরীক্ষার জন্য বিদ্যালয়গুলোর শ্রেণির কাজ ব্যহত হয়। এ জটিলতা নিরসনে আলাদা পরীক্ষা কেন্দ্র তৈরির সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে শিক্ষকদের ছুটি কমিয়ে সে জটিলতা নিরসন করার কোন পরিকল্পনা নেই।

গ্রীষ্ম ও শরৎকালীন ছুটি, বিভিন্ন উৎসব, দিবস উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠান বছরে ৮৫ দিন বন্ধ থাকে। পাবলিক পরীক্ষার জন্য অনেক প্রতিষ্ঠান কিছুদিন বন্ধ থাকে। ছুটির কারণে অনেক সময়ই শিক্ষার্থীরা সিলেবাস শেষ করতে পারে না। তবে, এ বিষয়ে সরকারের কোন সুস্পষ্ট পরিকল্পনা না থকলেও ঈদের পর থেকেই শিক্ষকদের ছুটি কমছে বলে ফেসবুকে গুজব ছড়িয়ে পড়ে।


মন্তব্য