বাসকশিপ’র পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠন

কমিটির সভাপতি মো. আতাউর রহমান
কমিটির সভাপতি মো. আতাউর রহমান

বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক পরিষদের (বাসকশিপ) পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সংগঠনের সভাপতি মো. আতাউর রহমান স্বাধীনতার স্বপক্ষের শক্তি ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বাসকশিপের ৩৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত নামের তালিকা প্রকাশ করেন।

এর আগে নায়েম ক্যাফেটেরিয়া-২ এ সমগ্র দেশ থেকে বাসকশিপ কেন্দ্রীয় আহবায়ক কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক ৩০২ টি সম্প্রতি সরকারিকৃত কলেজের আত্তীকৃত শিক্ষক নেতৃবৃন্দের সমন্বয়ে ৩৭১ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠনের চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সদ্য ঘোষিত কমিটির সভাপতি মো. আতাউর রহমান বলেন, আত্তীকৃত শিক্ষকদের ন্যায় সঙ্গত অধিকার সমূহ আদায় ও বাস্তবায়ন কল্পে আমাদের কমিটি কাজ করবে। পাশাপাশি দেশের সরকারের সঙ্গে শিক্ষকদের অধিকার আদায় কল্পে সুসম্পর্ক বজায় রেখে সাংগঠনিক কর্মকান্ড সুন্দর ও সুচারুভাবে পরিচালনার জন্য আহবায়ক কমিটির সিদ্ধান্ত মোতাবেক এ কমিটির অনুমোদন করা হয়েছে।

তিনি আরো বলেন, সংবিধানের ১৯ ধারা মোতাবেক কর্মের সমতার সুযোগের আলোকে আত্তীকৃত সকল শিক্ষকদের ক্যাডারমেন্ট, ওয়ারেন্ট অব প্রেসিডেন্সীসহ সকল সুযোগ সুবিধা লাভে কমিটি দৃঢ় অঙ্গীকারাবদ্ধভাবে কাজ করবে। নিপীড়িত আত্তীকৃত শিক্ষকদের কল্যাণার্থে তিনি সকলকে বাসকশিপের পাশে থাকার আহবান জানান।

এছাড়া এখনো যে ১০টি কলেজে বাসকশিপ নেতৃবৃন্দ যোগাযোগ করতে পারেনি পরবর্তীতে বাকী এসব কলেজে যোগাযোগ করে শুন্যপদ পূরণ করা হবেও বলেও জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ