মিড ডে মিলে টিকটিকি: হাসপাতালে ৪০ ছাত্র-ছাত্রী

  © গ্রাফিক্স ছবি

প্রতিদিনের মতো এদিনও মিড ডে মিলের খাবার খেতে হাজির হয়েছিলেন স্কুলের ছাত্র-ছাত্রীরা। কিন্তু খাবার সামনে নিয়ে তাদের চক্ষু চড়কগাছ। খাবারের ভিতরে যে ভাসছে আস্ত  ‍দুটি টিকটিকি। ওই খাবার খেতে গিয়ে অসুস্থ্য হয়ে পড়লো অন্তত ৪০ ছাত্র-ছাত্রী।

ভারতের পানাগড়ের মোল্লাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ঘটেছে এ ঘটনা। এতে অসুস্থ্য হয়ে পড়া ৪০ জন ছাত্রছাত্রীর অনেকেই হাসপাতালে চিকিৎসা নিয়েছে। ঘটনার পর সারা স্কুলেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভারতের একাধিক গণমাধ্যমের খবরে একথা জানানো হয়েছে।

স্থানীয়দের ভাষ্যমতে, বাচ্চাদের লাইন করে বসিয়ে বুধবার যখন খাবার বিলি করা হচ্ছিল তখনই রান্না করা খাবারের মধ্যে দুটি মরা টিকিটিকি দেখতে পায় কয়েকজন ছাত্র-ছাত্রী। তা দেখে প্রথমে দু’জন বমি করে ফেলে। এরপর একে একে ৪০জন ছাত্র-ছাত্রী বমি করতে শুরু করে। একপর্যায়ে খবর দেওয়া হয় তাদের অভিভাবকদের। 

অভিভাবকদের অভিযোগ, মিড ডে মিলের রান্নার দায়িত্বে যারা আসে তারা রান্নার ব্যাপারে সতর্ক হয়ে কাজ করে না। রান্না অবস্থায়ই অন্য কাজে ব্যস্ত থাকেন। এমনকী, রান্নার কড়াই বা রান্না হয়ে যাওয়া খাবারও ঢাকা দেন না। এতে এ ধরণের ঘটনা ঘটেছে বলে দাবি তাদের।

অভিভাবকদের পাশাপাশি স্থানীয় তৃণমূল নেতারা খবর পেয়ে বিদ্যালয়ে ছুটে যান। তাঁরা অসুস্থ শিশুদের পানাগড় ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গিয়ে ভর্তি করান। ঘটনাস্থলে পৌছে যায় স্থানীয় কাঁকসা থানার পুলিশ।

 


সর্বশেষ সংবাদ