কাল এমপিও কমিটির সভা, যেসব বিষয়ে সিদ্ধান্ত হবে

কাল এমপিও কমিটির সভা, যেসব বিষয়ে সিদ্ধান্ত হবে
  © ফাইল ফটো

ইনডেক্সধারী শিক্ষক-কর্মচারীদের বকেয়া বেতন, এমপিও প্রদান ও টাইম স্কেলসহ বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত নিতে আগামীকাল বুধবার (১৬ সেপ্টেম্বর) এমপিও কমিটির সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

মাউশি সূত্রে জানা গেছে, ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হতে যাওয়া কালকের বৈঠকে স্কুল কলেজের ইনডেক্সধারী শিক্ষক-কর্মচারীদের বকেয়া বেতনসহ এমপিও প্রদান; ইনডেক্সধারী শিক্ষক-কর্মীদের টাইম স্কেল/উচ্চতর স্কেল; ইনডেক্সধারী শিক্ষক-কর্মচারীদের বিএড স্কেল/কামিল স্কেল; ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহ-প্রধানদের (উপাধ্যক্ষ ও সহকারী প্রধান শিক্ষক) অভিজ্ঞতার আলোকে স্কেল নির্ধারণ; সহকারী অধ্যাপক পদের স্কেল এবং বিবিধ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হবে।

এর আগে গত রোববার (১৩ সেপ্টেম্বর) মাউশি থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে আওতাধীন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) শিক্ষক-কর্মচারীদের সেপ্টেম্বর/২০২০ মাসের নিয়মিত সভা আগামী ১৬ সেপ্টেম্বর বুধবার বেলা বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। করোনাজনিত কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। সভায় সদস্যদের ভিডিও কনফারেন্সে যুক্ত হওয়ার জন্য যথা সময়ে ই-মেইলের মাধ্যমে লিংক পাঠানো হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ